ছোট্ট লুবাবার মুখে ‘মানিকে মাগে হিতে’ গান

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভাইয়ার কাছে প্রথম গানটি শুনি। গানের ভাষাটা আমার কাছে খুবই ভালো লাগে। পরে একদিন পুরো গানটি শুনি। তখন মনে হলো, এটি আমি গাইব। তারপর কীভাবে যেন গেয়ে ফেলেছি। কথাগুলো বলল সিমরীন লুবাবা। সে প্রয়াত অভিনেতা আবদুল কাদেরের নাতনি। সম্প্রতি সে শ্রীলঙ্কার র‍্যাপার ইয়োহানির গাওয়া ‘মানিকে মাগে হিতে’ ভাইরাল গানটি কাভার করেছে। গানটি ফেসবুকে প্রকাশ করার পর থেকেই প্রশংসা পাচ্ছে লুবাবা।

 

লুবাবা বলল, ‘আমি একটু ভয়ে ছিলাম। ওই ভাষায় গাইতে পারব কি না! ভাইরাল এই গান যদি আমার গাওয়া ভালো না হয়, তখন? কিন্তু রেকর্ড করার সময় যখন গাইলাম, তখন আমার অনেক মজা লেগেছে। গান গেয়ে শেষ করার পর মনে হলো, আমি কীভাবে অন্য দেশের ভাষায় গাইলাম! আমার বিশ্বাস হচ্ছিল না যে আমি গেয়েছি। “মানিকে মাগে হিতে” গানের কথা শুনতে মজার, তাই হয়তো গাইতে পেরেছি।

 

গত মঙ্গলবার গানটি রেকর্ড করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে গানটি ফেসবুকে প্রকাশ করা হয়। ইতিমধ্যে গানটি চার শতাধিকবার শেয়ার হয়েছে। অনেকেই লুবাবার প্রশংসা করছেন। লুবাবা বলল, ‘গায়িকা সালমা (সালমা আক্তার) আন্টি আমার গানের প্রশংসা করে ফেসবুকে মন্তব্য করেছেন। ভারতের মেকআপ আর্টিস্ট সিমরান আঙ্কেল প্রশংসা করেছেন। আমার বন্ধু ও অন্যরা সবাই বলেছেন, ভালো হয়েছে। কেউ খারাপ কোনো মন্তব্য লেখেননি। আমি ভেবেছিলাম, হয়তো পচা বলবে। সবাই ভালো বলেছেন, এতেই আমি খুশি।

 

লুবাবা পড়াশোনার পাশাপাশি নিয়মিত অভিনয় করে যেতে চায়। সে জানায়, ‘আছেন আমার মুক্তার, আছেন আমার বারিস্তার’ গানটিও কাভার করেছে সে। গানটি আগামী সপ্তাহে ফেসবুকে প্রকাশ করা হবে।

 

শ্রীলঙ্কার সিংহলি ভাষার ‘মানিকে মাগে হিতে’ গানটি সম্প্রতি ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। গানটি বিভিন্ন দেশের শিল্পীরা কাভার করেছেন। সেসব গান কোটির বেশি ‘ভিউ’ হয়েছে।

Leave a Reply

Translate »