পিএসজিতে যোগ দিতে যাচ্ছে ওসমান ডেম্বেলে

আইকনিক ফোকাস ডেস্কঃ ২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছাড়ার পর তার জায়গা পূরণ করতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে আকাশছোঁয়া দামে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ওসমান ডেম্বেলে। তবে বার্সেলোনায় ৬ মৌসুম কাটানোর পর এবার নতুন ঠিকানায় পাড়ি দিতে যাচ্ছেন এই ফ্রেঞ্চ উইঙ্গার।

২০১৭ সালে জার্মান ক্লাব ডর্টমুন্ড থেকে প্রায় ১৩০০ কোটি টাকায় ডেম্বেলেকে দলে টেনেছিল বার্সেলোনা। তবে তাকে যে উদ্দেশ্যে আনা হয়েছিল—তার প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছেন তিনি। তাই নতুন ঠিকানা হিসেবে স্বদেশি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) বেছে নিয়েছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

নিয়তির খেলায় নেইমারের বিকল্প হিসেবে বার্সায় আসার পর এবার সেই ব্রাজিলিয়ান তারকারই সতীর্থ হতে চলেছেন ওসমান ডেম্বেলে। স্বদেশি ক্লাব পিএসজির সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ইতালিয়ান বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

আরো পড়ুনঃএমবাপ্পের সঙ্গে আগস্টের প্রথম সপ্তাহের মধ্যেই চুক্তি করতে চায় রিয়াল মাদ্রিদ

ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, এই সপ্তাহের শুরুতেই ডেম্বেলের ৫০ মিলিয়নের রিলিজ ক্লজ পরিশোধ করতে সম্মত হয়েছে পিএসজি। চুক্তি অনুসারে ওসমান ডেম্বেলে এখান থেকে পাবেন ২৫ মিলিয়ন ইউরো। ইতোমধ্যে এই ফরাসি তারকার এজেন্ট লা লিগা কর্তৃপক্ষকে এই বিষয়ে অবগত করেছেন।

বার্সার হয়ে মাঠের চেয়ে হাসপাতালের বিছানাতেই বেশি সময় কেটেছে ডেম্বেলের। একের পর এক চোট তাকে কাতালান ক্লাবটির হয়ে সেরাটা মেলে ধরতে দেয়নি। বার্সার হয়ে গত ৬ বছরে ১৮৫ ম্যাচ খেলে ৪০টি গোল করেছেন তিনি। এসময়ে তিনটি লা লিগা, দুটি কোপা দেল রে এবং দুটি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন এই ফরাসি উইঙ্গার।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্র রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে বার্সার ৩-০ গোলের জয়ে প্রথম গোলটি করেছেন দেম্বেলে। যা ব্লাউগ্রানাদের হয়ে তার সম্ভাব্য শেষ গোল। কারণ, ডেম্বেলে নিজেও পাঁচ বছরের চুক্তিতে ফ্রেঞ্চ ক্লাবটিতে যাওয়ার ব্যাপারে মৌখিক সম্মতি দিয়েছেন।

Leave a Reply

Translate »