পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আইকোনিক ফোকাস ডেস্কঃবৃষ্টির কারণে খেলা গড়ায় আজ রিজার্ভ ডে’তে।সেমিফাইনাল হওয়ার কথা ছিল আগের দিনই কিন্তু বৃষ্টির কারনে সম্ভব হইনি ।বৃষ্টির কারনে খেলার দৈর্ঘ্য নেমে আসে ৯ ওভারে। যেখানে পাকিস্তান ‘এ’ দলকে ৬ রানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ ‘এ’ দল।

হংকংয়ের মিশন রোড মাঠে ৬০ রানের লক্ষ্যে নেমে পুরো ইনিংস ব্যাট করেও ৪ উইকেটে ৫৩ রানের বেশি এগোতে পারেনি পাকিস্তান। বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন বাংলাদেশের বোলাররা। রাবেয়া খান ১৩ রান দিয়ে নেন দুই উইকেট। এছাড়া একটি করে শিকার মারুফা আক্তার ও নাহিদা আক্তার। পাকিস্তানের হয়ে আইমান ফাতিমা ১৮, শাওয়াল জুলফিকার ১১ ও ফাতিমা সানা ১১* রান করেন।

আরও পড়ুন ঃত্বকে যত্নে চিনির ব্যবহারে হয়ে উঠন লাবণ্যময়

আগের দিন  টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ১৬ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট। প্রথম ছয় ব্যাটারের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। সপ্তম উইকেটে রাবেয়া ও নাহিদা আক্তার মিলে গড়েন ৩৭ রানের জুটি। উইকেটে এসেই দ্রুত রান তুলতে থাকেন নাহিদা। ১৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ২১ রান করেন তিনি। রাবেয় ১০ ও সালমা অপরাজিত থাকেন ২ বলে ৬ রান নিয়ে।  সেই পুঁজি নিয়েই দারুণ লড়াই করে বাংলাদেশ। আগামীকাল ফাইনালে তাদের সঙ্গী ভারত ‘এ’ দল।  

Leave a Reply

Translate »