ট্রলের শিকার হন স্বরা ভাস্কর

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভারতীয় তারকাদের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সবচেয়ে বেশি ট্রলের শিকার হন সম্ভবত স্বরা ভাস্কর। যাই পোস্ট করেন না কেন, ট্রলাররা তাঁকে নিশানা করেন। এমনকি রাজনৈতিক বা কূটনৈতিক বিষয়ের ওপর সোজা কথা বলেও নেট জনতার রোষানলে পড়েছেন স্বরা। ক্রমাগত ট্রলিংয়ে এবার ধৈর্যের বাঁধ ভেঙেছে তাঁর। আর কত! আফগানিস্তানের তালিবান প্রসঙ্গ নিয়ে কথা বলতে গিয়ে ভারতীয় জঙ্গির কথা তুলেছিলেন স্বরা। তার পর থেকেই তাঁকে গ্রেপ্তারের জন্য টুইটারে সরব নেট জনতা।

 

যদিও এই বলিউড নায়িকার কাছে এসব নতুন কথা নয়। এত দিনে হয়তো অভ্যস্তও হয়ে গেছেন। তারপরও সম্প্রতি এক পোস্টে স্বরা আক্ষেপ করে লিখেছেন, ‘আমি যাই পোস্ট করি, খুব বাজেভাবে ট্রলিংয়ের মুখোমুখি হতে হয় আমাকে। এমনকি একটা ফুলের ছবিও পোস্ট করতে পারি না!

স্বরা ভাস্কর

 

বিচলিত স্বরা আরও লিখেছেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যম সর্বসাধারণের জন্য উন্মুক্ত এক জায়গা। রাস্তাঘাট বা রেস্তোরাঁর মতো প্রকাশ্য স্থানে যে ধরনের শিষ্টাচার আর সভ্যতা বজায় রাখা হয়, সামাজিক যোগাযোগমাধ্যমে তা–ও হয় না। মানুষ এই ছবি পছন্দ করার পরিবর্তে নোংরা নোংরা কথা বলে। আমার ভিরে দি ওয়েডিং–এর এক সাহসী দৃশ্যের প্রসঙ্গ টেনে আনা হয়। এসব মন্তব্য আমার বিশ্রী লাগে। আমার কাছে এসব সাইবার যৌন উৎপীড়নের মতো।

 

বিরক্ত হলেও এসবের সামনে মাথা নত করতে রাজি নন স্বরা, ‘এসব পাত্তা দেওয়ার সময় আমার নেই। আমি শক্ত মনের মেয়ে। অনলাইন বুলিংয়ের সামনে মাথা নত করব না। আর সামাজিক যোগাযোগমাধ্যম ছেড়েও যাব না।

 

২০১৮ সালে মুক্তি পাওয়া ভিরে দি ওয়েডিং ছবিতে স্বরাকে একটি সাহসী দৃশ্যে দেখা গিয়েছিল। ওই সময় অনেকে তাঁকে এই নিয়ে নানান অশ্লীল মন্তব্য করেন। এমনকি গালিগালাজও করেন। স্বরা এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি জেনেশুনেই ওই দৃশ্যে অভিনয় করেছেন। আগেই বুঝতে পেরেছিলেন, এই দৃশ্য নিয়ে সমালোচনার মুখে পড়বেন। এ নিয়ে তাঁর কোনো মাথাব্যথা নেই বলে জানিয়েছিলেন।

Leave a Reply

Translate »