টাইগারদের টার্গেট ১৪৯

আইকোনিক ফোকাস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টাইগারদের দাপুটে বোলিংয়ে উইন্ডিজ ১৪৮ রানে অলআউট। সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের জোড়া আঘাত এবং মেহেদী হাসানের চার উইকেট শিকারে কার্যত দিশেহারা উইন্ডিজের ব্যাটিং লাইন আপ। টাইগারদের টার্গেট ১৪৯ রান।

প্রথম ম্যাচের মতোই সুনিল আমব্রিসকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত বোলিংয়ের পর নিজের তৃতীয় ওভারে ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি ভাঙলেন দ্য ফিজ।

প্রথম ওভারে মাত্র একটি রান দেওয়ার পর টানা দুটি মেডেন, সঙ্গে সুনীল অ্যামব্রিসের উইকেট। দলীয় পঞ্চম ওভারে উইন্ডিজ ওপেনারকে মেহেদী হাসান মিরাজের ক্যাচ বানান বাঁহাতি পেসার মুস্তাফিজ। ১০ রানে ভেঙেছে ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি।

ইনিংসের ১৪তম ওভারে দ্বিতীয় উইকেটটি নিয়েছেন মেহেদী হাজান মিরাজ। অভিষেক হওয়া খেলোয়াড় ওটলেকে ২৪ (৪৪) রানে সাজঘরে ফেরান তিনি। একই ওভারের চতুর্থ বলে মেহেদীর দ্বিতীয় শিকার ডি সিলভা ৫ (২২)।

দলের হাল ধরে থাকা রভম্যান পাওয়েল বিদায় নেন ৪১ রানে। ইনিংস শেষে ১২ রান করে অপরাজিত থেকেছেন আকিন হোসাইন।

এরপর মেহেদী হাসান ও মোস্তাফিজুর রহমানে শিকারে পরিণত হন ২ রান করা রেমন রেফার ও ১৭ রান করা আলজারি জোসেফ।

বল হাতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট নিয়েছেন মেহেদী হাসান। তিনি চারটি উইকেট নেন। পাশাপাশি সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান নিয়েছেন দুইটি করে উইকেট এবং হাসান মাহমুদ নিয়েছেন একটি উইকেট।

অবশেষে ৪৩ ওভার ৪ বলে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৪৮।

Leave a Reply

Translate »