সিরিজ জয়ের আনন্দ নিয়ে চট্টগ্রাম যাবে বাংলাদেশ দল

আইকোনিক ফোকাস ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজ যে দল নিয়ে বাংলাদেশে এসেছে, তাতে ওয়ানডে সিরিজ জয় প্রত্যাশিত বলেই ধরে নেওয়া হয়েছিল। এই প্রত্যাশায় মিলেছে আরও এক প্রত্যাশা তা হলো এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়।

দ্বিতীয় ওয়ানডে আজ ৭ উইকেটে জিতে সেই প্রত্যাশাই মিটিয়েছে বাংলাদেশ। আগের ম্যাচের চেয়ে আজ বাংলাদেশ ব্যাটিংয়ের খানিকটা উন্নতি চোখে পড়তে পারে অনেকের। ৭ উইকেট হাতে রেখে সিরিজ জয়। প্রথম ম্যাচে ৬ উইকেটে জিতেছিল বাংলাদেশ।

তৃতীয় ম্যাচেও বাংলাদেশ পরে ব্যাট করলে ১০ উইকেটে জয়ের প্রত্যাশাটা অনেকের কাছে আকাশকুসুম মনে না–ও হতে পারে। কারণ, জেসন মোহাম্মদের এ ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটসম্যানদের মধ্যে চিরায়ত সেই ক্যারিবীয় আগুন অন্তত প্রথম দুই ম্যাচে দেখা যায়নি।

এ দুই ম্যাচের পারফরম্যান্স বিচারে তৃতীয় ম্যাচের প্রত্যাশাটুকু যে মিলবে না, সেই ভরসা দেখা যাচ্ছে না সফরকারীদের পারফরম্যান্সে।

প্রথম ম্যাচে মাত্র ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৩.৫ ওভার খেলেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে লক্ষ্য ছিল তার চেয়ে ২৬ রান বেশি। কিন্তু তাড়া করার গতিপ্রকৃতি এতটুকু পাল্টায়নি।

সেই ৩০ ওভার পরেই ৩৩.২ ওভারে এসেছে জয়। অথচ তামিম, সাকিব, মুশফিকদের নিয়ে বানানো তারকাসমৃদ্ধ দল ‘শিক্ষানবিশ’দের বিপক্ষে দাপট দেখিয়ে জিতবে—এটাই ছিল স্বাভাবিক প্রত্যাশা। যদিও সিরিজ জয়ে ব্যাটিংয়ের ধরন দেখে সেটি আর স্বাভাবিক থাকল না।

তবু সিরিজ জয়ের আনন্দ নিয়েই সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে চট্টগ্রামে যাবে বাংলাদেশ দল।

Leave a Reply

Translate »