জয় দিয়ে শুরু নেইমারের

আইকোনিক ফোকাস ডেস্কঃ ঘরের মাঠে মার্সেইকে হারিয়ে চলতি মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলে নিলো পিএসজি। ফ্রান্সের ঘরোয়া ফুটবল লীগ ফ্রেঞ্চ সুপার কাপ জিতে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমার-ইকার্দিরা গোলে ২-১ ব্যবধানের জয়ে ট্রফি ধরে রাখল মাওরিসিও পচেত্তিনোর দল।

বুধবার (১৩ জানুয়ারি) রাতে মার্সেইকে হারিয়ে টানা অষ্টম ও সব মিলে দশম শিরোপা ঘরে তুলেছে পিএসজি। এদিকে কোচিং ক্যারিয়ারে প্রথম শিরোপার স্বাদ পেলেন পিএসজির নতুন কোচ পচেত্তিনো। এর আগে তিনি টটেনহ্যাম হটস্পারকে ২০১৫ সালে কারাবাও কাপ ও ২০১৯ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছিলেন। কিন্তু শিরোপা অধরাই থেকেছে তার।

ম্যাচ শুরুর ৩৯তম মিনিটে দলকে এগিয়ে নেন ইকার্দি। ডান দিক থেকে ইকার্দির হেড, গোলরক্ষক ঠেকালেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বল পোস্টে লাগার পর ফাঁকা জালে পাঠান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। অবশ্য তার আগে আরও একবার জালে বল জড়িয়েছিলেন এই তারকা। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

অন্যদিকে এক মাসের ইনজুরি কাটিয়ে এই ম্যাচে মাঠে নামেন নেইমার দ্য সিলভা জুনিয়র। ৬৫ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়াকে উঠিয়ে ২০২১ সালে প্রথমবারের মতো নেইমারকে মাঠে নামান কোচ। মাঠে নামাটা ৮৫ মিনিটে স্বার্থক করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এ সময় পেনাল্টি পায় দল। মার্সেই গোলরক্ষক ডি-বক্সে ইকার্দিকে ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে নেইমার গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন। শুভ সূচনার মধ্য দিয়েই নতুন বছর শুরু করলেন নেইমার।

Leave a Reply

Translate »