জুকারবার্গ কী ফোন ব্যবহার করেন, আইফোন না অ্যান্ড্রয়েড ?

আইকনিক ফোকাস ডেস্কঃ বিখ্যাত ব্যক্তিবর্গ নিয়ে সাধারন মানুষের জানাতে চাওয়ার শেষ নেই ।তাদের লাইফস্টাইল সম্পর্কে সকলে জানতে যান । সেরকম একজন ফেসবুকের মালিক   জুকারবার্গ। জুকারবার্গের জিবনি নিয়ে সাধারন মানুষের নানাবিদ আগ্রহের মধ্যে তিনি কি ফোন ব্যবহার করেন সেই নিয়ে আজকে কথা বলব

আরও পড়ুন ঃ ডিম পাহাড় প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি

সম্প্রতি এক অনুষ্ঠানে দেখা যায় মার্ক জুকারবার্গ মন দিয়ে ফোন দেখছেন। স্বাভাবিক ভাবেই সকলের নজর চলে যায় সেই দিকে। কয়েক বছর আগেও জানিয়েছিলেন অ্যান্ড্রয়েড ফোনের প্রতি তার ভালো লাগার কথা। বলেছিলেন তিনি স্যামসাং স্মার্টফোন ব্যবহার করেন।

২০২০ সালে ইউটিউবার মার্কেজ ব্রাউনলির সঙ্গে কথা বলার সময় ফেসবুক প্রধান পরিষ্কারভাবেই জানিয়েছিলেন তিনি স্যামসাং ফোন ব্যবহার করেন।

আরও পড়ুন ঃ টিকটককে নিষিদ্ধ করা হলো সেনেগালে

নতুন তথ্য হচ্ছে মার্ক জুকারবার্গ এখনও স্যামসাং স্মার্টফোনই ব্যবহার করছেন। সম্প্রতি একটি ছবিতে জুকারবার্গকে ই-মেইল চেক করতে দেখা গেছে। যেখান থেকে পরিষ্কার দেখা যাচ্ছিল, স্যামসাং এস সিরিজের ফোন দিয়ে তিনি কাজ করছেন।

তবে ওই সিরিজের কোন ফোনটি জুকারবার্গ ব্যবহার করেন তা পরিষ্কার বুঝা যায়নি। ধারণা করা হচ্ছে, তিনি এস২১ কিংবা এস ২২-এর মধ্যে কোন ফোন ব্যবহার করে থাকতে পারেন।

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অনেক দিন পর সম্প্রতি নতুন ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে। ভিডিও সেকশনের এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকে এইচডিআর ভিডিও সহজেই আপলোড করতে পারবেন।

এই ফিচার চালু হলে ওয়েচ ট্যাবের পরিবর্তে ভিডিও ট্যাব দেখা যাবে। যেখানে ব্যবহারকারীরা ভিডিও সরাসরি সম্পাদনা করার নতুন নতুন ফিচার পাবেন। 

ফেসবুকের নতুন সম্পাদনা টুলের সাহায্যে ব্যবহারকারীরা ভিডিওতে মিউজিক, ফিল্টার এবং অন্যান্য এফেক্ট যোগ করতে পারবেন। এছাড়াও ফেসবুকের এখন ভিডিও কাট করা, ট্রিম করার পাশাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করার সুবিধা আগের মতই পাওয়া যাবে।

Leave a Reply

Translate »