গত তিন দিনে জমা হয়েছে ২০ হাজার শিক্ষার্থীর আবেদন

আইকোনিক ফোকাস ডেস্কঃ দেশের সকল সরকারি স্কুলে ভর্তিতে নতুন করে আরও সাত দিন অনলাইন আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। এরই মধ্যে গত তিন দিনে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত প্রায় ২০ হাজার আবেদন করা হয়েছে।

আগামী ৭ জানুয়ারি পর্যন্ত এ কার্যক্রম চলবে। আগামী ১১ জানুয়ারি সারাদেশে একযোগে ডিজিটাল পদ্ধতিতে ভর্তি লটারি আয়োজন করা হবে।

সংশ্লিষ্ট মাধ্যমে জানা গেছে, সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তিতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত সারাদেশে প্রায় ৮০ হাজার শূন্য আসনের জন্য প্রায় পাঁচ লাখ আবেদন আসে। কিন্তু ষষ্ঠ শ্রেণির ভর্তিতে জটিলতা সৃষ্টি হয়ে আদালতে রিট করেন অভিভাবকরা। পরে এ স্তরে ভর্তিতে বয়সসীমা শিথিল করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

তার সঙ্গে নতুন করে আরও সাত দিন সময় বাড়িয়ে গত ৩১ ডিসেম্বর বিকেল ৫টা থেকে নতুন করে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়। যা চলবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত।

এ বিষয়ে মাউশির উপ-পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিন বলেন, দেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এবার একযোগে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়েছে এবং একযোগে শেষ হবে। বর্তমানে দ্বিতীয় ধাপের আবেদন কার্যক্রম চলছে। সেটি শেষ হলে ১১ জানুয়ারি সারাদেশে একযোগে ডিজিটাল পদ্ধতিতে ভর্তি লটারি আয়োজন করা হবে।

Leave a Reply

Translate »