কোহলির উপরে বাবর আজম

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের প্রথম ম্যাচে ২২ বলে ১৭ রান করেই সাজঘরে ফিরতে হয়েছে পাকিস্তান দলপতি বাবর আজমকে। কিন্তু সাজঘরে ফেরার আগে তারকা এই ক্রিকেটার গড়েছেন এক অনন্য রেকর্ড। টপকে গিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলিকে।

১৭ রানের ইনিংসটি খেলেই তিনি স্পর্শ করেছেন নতুন এক মাইলফলক। সবচেয়ে কম ইনিংস খেলে তিনি নিজের নাম লিখিয়েছেন অধিনায়ক হিসেবে করা ২ হাজার রান করা ক্রিকেটারদের ক্লাবে।

অনন্য এই রেকর্ডটি করতে বাবর আজমের প্রয়োজন ছিল মাত্র ৬ রান।

আরো পড়ুনঃশক্তিশালী দল ঘোষণা অস্ট্রেলিয়ার

অধিনায়ক হিসেবে করা ২ হাজার রান করা ক্রিকেটারদের ক্লাবে প্রবেশের জন্য বাবরের খেলতে হয়েছে ৩১টি ইনিংস। এর আগে সাবেক ভারতীয় দলপতি বিরাট কোহলি ছিলেন এই ক্লাবের সেরা ব্যাটার। ৩৬ ইনিংস লেগেছিল তার ২ হাজারি ক্লাবে ঢুকতে। পাকিস্তান দলপতির লেগেছে তারচেয়ে ৪ ইনিংস কম।

সাবেক দক্ষিণ আফ্রিকার দলপতি এ বি ডি ভিলিয়ার্স রয়েছেন তালিকার তিনে। তিনি এই ক্লাবে প্রবেশ করতে খেলেছিলেন ৪১ ইনিংস। চারে থাকা সাবেক অস্ট্রেলিয়ান দলপতি মাইকেল ক্লার্কের অধিনায়ক হিসেবে ২ হাজার রান পূরণ করতে লেগেছিল ৪৭ ইনিংস।

এছাড়া এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ১৫১ রানের অনাবদ্য এক ইনিংস খেলেছিলেন বাবর। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে অধিনায়ক হিসেবে এটি ছিলো দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস।

Leave a Reply

Translate »