ওয়ানডে বিশ্বকাপ ম্যাচের টিকিটের দাম কত?

আইকোনিক ফোকাস ডেস্কঃ বেশ কয়েকবার পরিবর্তন করে বিশ্বকাপের সূচি চূড়ান্ত করেছে আইসিসি।এরপরেই বিশ্বকাপের খেলা মাঠে বসে দেখার জন্য ম্যাচের টিকিট ছাড়ার দিনও ঘোষণা দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে টিকিটের মূল্য কত করা হবে, তা এখনও নির্ধারণ হয়নি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও দেশটির আঞ্চলিক ক্রীড়া সংস্থা দ্রুতই টিকিটের দাম ঠিক করে ফেলবে।

জানা গেছে, ভেন্যু ও খেলা অনুযায়ী ম্যাচের টিকিটের দাম ভিন্ন হবে। আবার স্বাগতিক ভারতের ম্যাচের টিকিটের দামও ভিন্ন ভিন্ন হবে। অর্থাৎ মুম্বাই কিংবা চেন্নাইয়ে ম্যাচের টিকিটের দাম যা থাকবে, কলকাতায় ম্যাচের টিকিটের দাম এক হবে না। ফলে বিশ্বকাপের ম্যাচের টিকিটের দাম জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে দর্শনার্থীদের।

আরো পড়ুনঃপিএসজি নেইমারসহ পাঁচ ফুটবলারকে বের করতে প্রস্তুত

এদিকে আনন্দবাজার পত্রিকার দাবি, কলকাতার ইডেন গার্ডেন্সের ম্যাচের জন্য পাঁচ রকম টিকিটের দাম প্রস্তাব করা হয়েছে। গত ১০ জুলাই ইডেনের ম্যাচের ওই দাম প্রস্তাব করা হয়েছে। সেখানে ভারতীয় মুদ্রায় ৬৫০ থেকে তিন হাজার রুপি টিকিটের দাম রাখার কথা বলা হয়েছে। ইডেনে বাংলাদেশ ও নেদারল্যান্ডস ম্যাচের দাম সবচেয়ে কম রাখার প্রস্তাব করা হয়েছে। সাধারণ দর্শকরা সেখানে সর্বনিম্ন ৬৫০ রুপি থেকে সর্বোচ্চ ১৫০০ রুপিতে দেখতে পাবে ম্যাচ।

একই ভেন্যুতে পাকিস্তান বনাম ইংল্যান্ড এবং পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচের টিকিটের দামও থাকবে হাতের নাগালে। ওই দুই ম্যাচে আপার চিয়ার ৮০০ রুপি এবং ‘ডি’ ও ‘এইচ’ ব্লকের টিকিটের দাম ১২০০ রুপি প্রস্তাব করা হয়েছে। ‘সি’ এবং ‘কে’ ব্লকের টিকিট ২ হাজার রুপি। ‘বি’ এবং ‘এল’ ব্লকে গ্যালারিতে বসে ২২০০ রুপিতে দেখা যাবে ম্যাচ।

ইডেনে সব থেকে বেশি দাম রাখার প্রস্তাব করা হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের এবং সেমিফাইনাল ম্যাচের টিকিটের। ওই ম্যাচে ইডেনের আপার টিয়ারের টিকিটির দাম ৯০০ রুপি। ‘ডি’ ও ‘এইচ’ ব্লকের টিকিটের দাম এক হাজার ৫০০ রুপি। ‘সি’ ও ‘কে’ ব্লকের দাম দুই হাজার ৫০০ রুপি। ‘বি’ এবং ‘এল’ ব্লকের গ্যালারিতে বসে এই দুই ম্যাচ দেখতে হলে খরচ জনপ্রতি তিন হাজার রুপি।

Leave a Reply

Translate »