এশিয়া কাপ থেকে বিদায় নিলেন এবাদত!

আইকোনিক ফোকাস ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজ চলাকালে ইনজুরিতে পড়েছিলেন পেসার এবাদত হোসেন। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিংয়ের সময় বাঁ পায়ের হাঁটুতে চোট পান তিনি। যে কারণে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ডানহাতি এই পেসারকে রাখা হয়নি।

কপাল খারাপ, হাঁটুর সেই চোট কাটিয়ে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি এবাদত। সামনে যেহেতু বিশ্বকাপ, এখন তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই আসন্ন এশিয়া কাপের ১৭ সদস্যের দলে রাখা হলেও শেষ পর্যন্ত হয়ত খেলা হচ্ছে না তার।

যদিও এবাদতের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হাঁটুর ‘এসিআই গ্রেড ওয়ান’ ইনজুরিতে পড়েছেন তিনি। ফলে আগামী মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারবেন কি না তা নিয়েও আছে অনিশ্চয়তা।

আরো পড়ুনঃএশিয়া কাপের দল ঘোষণা করল ভারত

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ‘এবাদত পুরোপুরি ফিট হয়ে ওঠেনি, পাশাপাশি বিশ্বকাপের আগে আমরা ঝুঁকিও নিতে চাইছি না। কাল ফিজিওর রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছু বলতে পারছি না। তবে ইবাদত না গেলে তানজিম সাকিব অথবা খালেদের মধ্যে একজনকে এশিয়া কাপে নেওয়া হবে।’

এবাদতের লাল বল দিয়ে জাতীয় দলে অভিষেক হলেও সাদা বলের ক্রিকেটে সুযোগ পেয়েই নিজের জাত চেনান। এরপর থেকেই বেশ কয়েক বছর ধরে দলের কম্বিনেশনে এই পেসার অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখেই কোনো রিস্কে যেতে চায় না বোর্ড।

গত কয়েক দিন ধরেই এশিয়া কাপের দলে থাকা ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করছেন খালেদ আহমেদ। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিম সাকিব আগে থেকেই এশিয়া কাপের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন। শেষ পর্যন্ত নির্বাচকেরা কাকে বেছে নেন, সেটাই দেখার বিষয়।

Leave a Reply

Translate »