এশিয়া কাপে সেরা শীর্ষে শান্ত-তাসকিন

আইকোনিক ফোকাস ডেস্কঃ এশিয়া কাপের ১৬তম আসরের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে একপ্রকার ছিটকেই গেছে বাংলাদেশ। তবে ‘যদি-কিন্তু’র হিসেবে এখনও সম্ভাবনা আছে লাল-সবুজের প্রতিনিধিদের। সুপার ফোরের শেষ ম্যাচে আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে টাইগাররা।

এদিকে ইনজুরির কারণে এবারের আসর থেকে ছিটকে গেলেও রান সংগ্রাহকের তালিকার এখনও শীর্ষেই আছেন লাল-সবুজের টপ-অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। এবারের আসরে মাত্র দুটি ম্যাচে খেলেছিলেন বাঁ-হাতি এই ব্যাটার। গ্রুপপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ৮৯ এবং আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রান করেন শান্ত। দুই ম্যাচ মিলিয়ে ১৯৩ রান করে তালিকার শীর্ষে অবস্থান করছেন তিনি। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হয়নি তার।

আরো পড়ুনঃ437 বছর পর পৃথিবীর সঙ্গে দেখা করতে আসছে নিশিমুরা ধূমকেতু

ব্যাটারদের তালিকায় শান্তর পরপরই অবস্থান পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। ৪ ম্যাচে ১৭৮ রান করেছেন ওয়ানডের শীর্ষ এই ব্যাটার। অন্যদিকে ১৫০ রান নিয়ে তালিকার তিনে লঙ্কান ব্যাটার সাদিরা সামারাবিক্রমা। সেরাদের তালিকার পাঁচে আছেন মেহেদী হাসান মিরাজ (১৪৫ রান)। তবে দুই রানে এগিয়ে থেকে চারে আছেন লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস (১৪৭ রান)।

সর্বোচ্চ রানের মতো সর্বোচ্চ উইকেট শিকারির তালিকাতেও আছেন বাংলাদেশি বোলার। ৯ উইকেট নিয়ে পাকিস্তানি পেসার হারিস রউফের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন তাসকিন আহমেদ।

অন্যদিকে ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে নাসিম শাহর সঙ্গে যৌথভাবে সেরা তিনে রয়েছেন আরেক টাইগার পেসার শরিফুল ইসলাম। এ ছাড়া ৮ উইকেট নিয়ে যৌথভাবে লঙ্কান পেসার মাথিশা পাথিরানা ও পাকিস্তানি তারকা শাহিন আফ্রিদির অবস্থান দুইয়ে।

Leave a Reply

Translate »