এশিয়া কাপের জার্সিতে নেই আয়োজক পাকিস্তানের নাম

আইকোনিক ফোকাস ডেস্কঃ ওয়ানডে ফরম্যাটে ৩০ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ। আর এশিয়ান অঞ্চলের ক্রিকেটের বড় আসরটি থেকেই আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে রাখতে চায় দেশগুলো। তবে শুরুর আগেই নানাবিধ বিতর্কে নাম লিখিয়েছে ছয় জাতির এই টুর্নামেন্ট।

বিতর্কের মোড়কে নতুন করে যোগ হয়েছে এবারের আসরের জার্সি। সাধারণত টুর্নামেন্টের নামের পাশাপাশি আয়োজক দেশের নামও জার্সিতে উল্লেখ থাকে। কিন্তু এবারের এশিয়া কাপের জার্সিতে আয়োজক পাকিস্তানের নাম নেই।

এশিয়া কাপের গত আসরের আয়োজক ছিল শ্রীলঙ্কা। কিন্তু সেখানে রাজনৈতিক অস্থিরতার কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছে পুরো আসর। সেবার সব জার্সিতেই শ্রীলঙ্কার নাম লেখা হয়েছিল। তবে এবার নেই দ্য গ্রিন ম্যানদের নাম।

আরো পড়ুনঃগুগলে ১ ঘণ্টা কাজ করে বেতন দেড় কোটি টাকা

জানা গেছে, মূলত ভারতের আপত্তি ও অনাগ্রহের কারণেই জার্সিতে আয়োজক হিসেবে পাকিস্তানের নাম লেখা হয়নি।

হাইব্রিড মডেলে এবারের এশিয়া কাপের পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কা সহ-আয়োজক হিসেবে থাকবে। ভারত ও পাকিস্তানের মধ্যকার বৈরী সম্পর্কের কারণেই হাইব্রিড মডেলে আয়োজিত হচ্ছে এবারের এশিয়া কাপ।

এদিকে এশিয়া কাপের জার্সিতে পাকিস্তানের নাম থাকলেও বিশ্বকাপের জার্সিতে ঠিকই আয়োজক হিসেবে ভারতের নাম লিখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার (২৮ আগস্ট) বিশ্বকাপের জার্সি উন্মোচন করেছে পিসিবি। সেখানে বিশ্বকাপ লোগোর নিচে আয়োজক দেশ ভারতের নাম লেখা হয়েছে।

Leave a Reply

Translate »