এবার হারালেন গ্রিজমানকে

আইকোনিক ফোকাস ডেস্কঃ ক্লাবের সর্বকালের সেরা খেলোয়াড় আর্জেন্টান তারকা লিওনেল মেসিকে কিছুদিন আগেই হারিয়েছে বার্সেলোনা। এবার হারাল দলের আরেক তারকা অ্যান্তনিও গ্রিজম্যানকে। প্রতিদ্বন্দ্বী ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে ধারে পাঠানো হয়েছে ফরাসি ফরোয়ার্ডকে।

 

বিষয়টা দলবদল মৌসুমের শুরুতেই একবার উঠে এসেছিল বার্সেলোনার এজেন্ডায়। গ্রিজমানকে অ্যাটলেটিকো মাদ্রিদে ফেরত পাঠানোর বিষয়ে বেশ চেষ্টা করেছিল দলটি। মাঝে থিতিয়ে গেলেও দলবদলের শেষ দিনে এসে চেষ্টা সফল হয়েছে ক্লাবটির। দুই মৌসুমের জন্য ধারে অ্যাটলেটিকো মাদ্রিদে ফিরে গেছেন ফরাসি এই ফরোয়ার্ড।

 

চলতি দলবদলের মৌসুমের শেষ দিন গ্রিজম্যানকে এক বছরের জন্য লোনে অ্যাটলেটিকোতে পাঠিয়েছে বার্সেলোনা। এই এক মৌসুম শেষে বাধ্যতামূলকভাবেই গ্রিজম্যানকে কিনে নিতে হবে অ্যাটলেটিকোর। এই মৌসুমে ফরাসি তারকার পারিশ্রমিকও দেবে মাদ্রিদভিত্তিক ক্লাবটি।

 

মেসির বিদায়ের পর ধারণা করা হচ্ছিল হাল ধরবেন বুঝি গ্রিজমানই। কিন্তু লা লিগায় গ্রিজমানের শেষ তিন ম্যাচের পারফর্ম্যান্সে সে ধারণাও উবে গেছে। ফলে দলবদলের শেষ দিনে আবারও তাকে দলছাড়া করার চেষ্টায় লেগে পড়ে কাতালানরা। এবার সফলতা মিলেছে তাদের সে প্রয়াসে, যদিও ধারে।

 

২০১৯ সালে বার্সেলোনায় যোগ দেয়ার আগে অ্যাটলেটিকোর হয়ে ২৫৭ ম্যাচে ১৩৩ গোল করেছিলেন গ্রিজম্যান। সে তুলনায় বিবর্ণ ছিলেন বার্সায়। যেখানে ১০২ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র ৩৫টি, জিতেছেন শুধুমাত্র কোপা দেল রে। চলতি মৌসুমে বার্সেলোনার অর্থনৈতিক দুর্দশার কারণে ক্লাব ছাড়তে বাধ্য হওয়া ১১তম খেলোয়াড় গ্রিজম্যান।

Leave a Reply

Translate »