এবার থ্রেডস চলবে ডেস্কটপ ও ল্যাপটপেও

আইকোনিক ফোকাস ডেস্কঃ মেটার থ্রেডস এসেছে গতমাসে। মাত্র কয়েক ঘণ্টায় ১০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী হওয়ায় রেকর্ড করেছিল থ্রেডস। সেই সংখ্যা সময়ের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে। টুইটারের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে threads একের পর এক ফিচার আনছে।

এতদিন অ্যান্ড্রয়েডে threads ব্যবহার করা যেত। এখন ওয়েব ভার্সনে অর্থাৎ আপনার ডেস্কটপ বা ল্যাপটপেও threads ব্যবহার করতে পারবেন। ট্যুইটার বর্তমানে যার নাম ‘এক্স’ সেই মাধ্যমে রয়েছে ওয়েব ভার্সান। তাই থ্রেডসের ক্ষেত্রেও ওয়েব ভার্সন চালু করা খুবই জরুরি হয়ে পড়েছে।

আরও পড়ুন ঃস্মার্টফোনের স্ক্রিন পরিষ্কার করার সহজ উপায়

তবে কবে থেকে থ্রেডসের ওয়েব ব্যবহার করা যাবে তার সঠিক দিনক্ষণ এখনো জানায়নি মেটা। ধারণা করা হচ্ছে, খুব শিগগির threads অ্যাপের ওয়েব ভার্সান চালু হবে। প্রযুক্তি বিশেষজ্ঞদের অনেকেরই অনুমান এর ফলে বিভিন্ন ব্র্যান্ড, বিজ্ঞাপনী সংস্থা এবং সমাজের প্রভাবশালীদের কাছে গ্রহণযোগ্যতা বাড়বে threads অ্যাপের। আরও বেশি সংখ্যক ইউজার thread অ্যাপ ব্যবহার করবেন।

এছাড়াও থ্রেডসে যুক্ত হচ্ছে টুইটারের ডিরেক্ট মেসেজ বা ডিএম ফিচার। threads হলো টেক্সট ভিত্তিক কনভারসেশন অ্যাপ। এখানে ৫০০ ক্যারেক্টার পর্যন্ত পোস্ট লেখা যাবে। সেই সঙ্গে লিঙ্ক, ছবি, ভিডিও পোস্ট করা যাবে। ৫ মিনিটের ভিডিও পোস্ট করা যাবে threads অ্যাপে। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ক্রেডেন্সিয়াল দিয়েই সব কাজ করা যাবে।

Leave a Reply

Translate »