স্মার্টফোনের স্ক্রিন পরিষ্কার করার সহজ উপায়

আইকোনিক ফোকাস ডেস্কঃপ্রথমেই ডিভাইসটি বন্ধ করতে হবে: যদিও এই পদক্ষেপটি ঐচ্ছিক। কিন্তু পরিষ্কার করার সময় ফোনের যাতে একেবারেই কোনও ক্ষতি না হয়, তার জন্য ফোন বন্ধ করা আবশ্যক। আর ডিভাইসের স্ক্রিন বন্ধ থাকলে খুব সহজেই জমে থাকা ময়লা দেখতে পাওয়া যাবে।

এক অভিমুখেই পরিষ্কার করতে হবে: স্ক্রিন পরিষ্কার করার জন্য একটি মাইক্রোফাইবার কাপড় নিতে হবে। আর সেই কাপড় দিয়ে এক অভিমুখে তা পরিষ্কার করতে হবে। বিষয়টা সহজ করে বলতে গেলে, ধরা যাক কেউ স্ক্রিনের বাম দিক থেকে পরিষ্কার করতে শুরু করেছেন।

আরও পড়ুন ঃ পুরোনো ফোন দ্রুত চার্জ করার উপায়

সেক্ষেত্রে ডান দিকে না পৌঁছানো পর্যন্ত দিক পরিবর্তন করা যাবে না। এর পর কাপড়টি কিছুটা ভাঁজ করে নিয়ে প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করতে হবে।

প্রয়োজনে হালকা ভিজিয়ে নিতে হবে: প্রয়োজন হলে কাপড়ের একটি অংশ অল্প করে ভিজিয়ে নেওয়া জরুরি। খেয়াল রাখতে হবে যে, কাপড়টাই জলে ভেজাতে হবে। ডিভাইসটি ভেজালে চলবে না। এরপর কাপড়ের ভেজা অংশ দিয়ে ফোনের স্ক্রিন পরিষ্কার করতে হবে।

স্ক্রিন ক্লিনিং ফ্লুইড রাখা জরুরি: স্ক্রিনের দাগ যদি উঠতে না চায়, তাহলে অ্যামাজন কিংবা অন্য কোনও জায়গা থেকে ক্লিনিং ফ্লুইড কিনে আনা যেতে পারে। তবে মাথায় রাখা আবশ্যক যে, এই তরলটি শুধুমাত্র কাপড়েই লাগাতে হবে, ডিভাইসে নয়।

কাপড়ের শুকনো অংশ ব্যবহার করতে হবে: সব শেষে মাইক্রোফাইবার কাপড়ের শুকনো অংশ দিয়ে স্ক্রিনটি পরিষ্কার করতে হবে। তার পর বাতাসে শুকোনোর জন্য রেখে দিতে হবে। এই ক্ষেত্রে সতর্ক থাকতে হবে যে, বারবার যেন ফোনের স্ক্রিন শুকোনোর চেষ্টা করা না হয়।

Leave a Reply

Translate »