এবার আসছে হাঁটুর বয়সী মেয়েদের নায়ক

আইকোনিক ফোকাস ডেস্কঃ গতকাল জানা গেল, ‘অন্তরালে’ নামের একটি ওয়েব ফিল্মে নায়িকা পরীমনির দূরবয়সী স্বামী হচ্ছেন তারিক আনাম খান। ’৭৩-’৭৪ সালে তিনি যখন অভিনয় শুরু করেছিলেন, এই তিনজনের কারোরই তখন জন্মই হয়নি। বাইরে অসম সম্পর্ক নিয়ে চলচ্চিত্র-সিনেমাটা ডালভাত হয়ে গেলেও আমাদের এখানে ট্রেন্ডটা একেবারেই নতুন। নতুন এই ধারায় অপরিহার্য এক নায়ক হয়ে উঠছেন তারিক আনাম খান।

 

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নন্দিত এই অভিনেতার সঙ্গে এই প্রসঙ্গেই কথা হচ্ছিল গতকাল শুক্রবার। তিনি মজা করে বললেন, কদিন বাদে লোকে হয়তো বলবে, হাঁটুর বয়সী মেয়েদের নায়ক, এই যেমন স্পর্শিয়া বা ২০ পেরোনো নবাগত রিয়েলি! এসবে হয়তো ক্ষণিক হাস্যরসের খোরাক তৈরি করবে। কিন্তু দীর্ঘ মেয়াদে ঘটবে এক অসাধারণ ঘটনা। এই নবীন, নবিশ অভিনয়শিল্পীরা একজন অভিজ্ঞ শিল্পী ও শিক্ষকের হাত ধরে শিখে ফেলবেন যে তাঁকে প্রতিনিয়ত শিখে যেতে হবে। এই যেমন সেদিন গাড়িতে করে নিপা আহমেদ রিয়েলিকে নিয়ে এক স্পট থেকে আরেক শুটিং স্পটে যাচ্ছিলেন তারিক আনাম খান। একসময় আলাপে আলাপে নবীন নায়িকা আফসোস করে বললেন, ‘অভিনয়টা শিখে আসতে পারলে খুব ভালো হতো!’ ছবির নায়ক সেই মুহূর্তটা স্মরণ করে বললেন, ‘এখানেই হয়তো আমার সার্থকতা।

তারিক

বড় শিল্পীর সঙ্গে কাজ করা তরুণদের জন্য সহজ কথা নয়। বড়দের থেকে শিক্ষা নিতেও ন্যূনতম জানা-বোঝার প্রয়োজন। ফলে তারিক আনাম খানের সঙ্গে কাজের এ সুযোগ কি কাজে লাগাতে পারছেন তরুণেরা? তারিক আনাম খান বলেন, ‘অনেকে ভয় পায়। ভাবে সিনিয়র আর্টিস্ট, অ্যাওয়ার্ড পাওয়া মানুষ কিন্তু আমি তাদের সঙ্গে সহজ হতে চেষ্টা করি। ’৭৩-’৭৪ সালে আমরা যখন শুরু করেছিলাম, কারও না কারও হাত ধরে শিখেছি। হয়তো এখন কিছুটা পরিশীলিত হয়েছি। তারা যদি কিছুটা শিখে ভালো করে, পুরো প্রোডাকশনটাই ভালো হবে, তাতে সবারই লাভ।জনগন ও নতুন কিছু দেখতে পাবে।আশা করা যাচ্ছে সকলের ভাল লাগবে।

 

Leave a Reply

Translate »