৭টি কারণে ভালবাসার সম্পর্ক ভেঙে যায়

আইকোনিক ফোকাস ডেস্কঃ সম্পর্ক তো এমন একটা দৃঢ় বন্ধন যা সহজে আলাদা হওয়ার নয়।একজন অন্যজনকে জেনে বুঝেই তো সম্পর্কটা হয়ে থাকে।পথ চলতে’ চলতে সেই বাঁধন অনেক সময় হঠাৎ করে ভেঙে যায়।

এর কারণ আজকাল সম্পর্ক গড়তেও সময় লাগে না, ভেঙে যায় মুহূর্তে।যে কারণ গুলোর জন্য সম্পর্ক ভেঙে যায়, সে গুলো এক্টু জেনে নিন।

 

১) সঙ্গীর থেকে অতিরিক্ত চাহিদা থাকলে কিছুতেই সেই প্রেম স্থায়ী হয় না।  প্রত্যেক মানুষেরই চাওয়া,পাওয়ার একটা সীমা থাকা প্রয়োজন।এটা সম্পর্কে ফাটল তৈরি করে।

 

২) যেকোনো সম্পর্কের ভিত্তি হল বিশ্বাস। যেখানে বিশ্বাস নেই সেই সম্পর্ক কিন্তু কখনই টিকে না।

 

৩) মেয়েদের ক্ষেত্রে একটি কমন সমস্যা হচ্ছে, কেন তারা সঙ্গী বাছাই করলেন সে কথা নিজেরাও জানে না।ফলে কিছুদিন যেতে না যেতেই তাদের নানা রকম খুঁত বের করেন।

 

৪) অনেকেই ভাবেন প্রেম করলে বুঝি সারাদিন খোঁজ’খবর নেওয়া, ফোনে কথা বলাটাই নিয়ম। কিন্তু এটা ঠিক নয়। এছাড়াও অনেকেই থাকেন যারা সঙ্গীর সঙ্গে ঠিক করে কথা বলেন না। ফোন, টেক্সট কোনও কিছুই করেন না। এই মানসিকতা থেকেও অনেক প্রেম ভেঙ্গে যায়।

 

৫) সম্পর্ক ভেঙ্গে যাওয়ার অন্যতম কারণ হলো বাস্তব জ্ঞানের অভাব। অনেকর মধ্যেই বাস্তব’বোধের প্রচণ্ড অভাব থাকে।  এরা অনেক বেশি আবেগে ভাসতে পছন্দ করেন। জীবনটাকে সিনেমার মতো দেখতে চান।তাই সম্পর্ক টিকে না।

 

৬) অনেক সময় দুজন আবেগে পড়ে সম্পর্ক গড়ে উঠলেও যোগ্যতা ফারাক হয়ে দাঁড়ায়। একজনের তুলনায় অন্যজন যদি অনেক বেশি যোগ্যতা সম্পন্ন হয় তখন এক ধরণের দূরত্ব তৈরি হয়। এমন ক্ষেত্রে সম্পর্ক বেশি দূর যায় না।

৭) দূরত্বের কারণেও অনেক সময় সম্পর্ক ভেঙে যায়।

Leave a Reply

Translate »