৪০তলা ভবনের লিফট ছিঁড়ে ৭ শ্রমিকের মৃত্যু

আইকোনিক ফোকাস ডেস্কঃগতকাল (১০ সেপ্টেম্বর) রোববার স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা পৌনে সাতটার মধ্যে ভারতের মহরাষ্ট্রের থানেতে ‘রুনওয়াল কমপ্লেক্স’ নামক একটি ভবনের লিফট ছিঁড়ে ভূগর্ভস্থ তৃতীয়তল বেসমেন্টে পড়ে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। ভবনটির ছাদে ওয়াটারপ্রুফিংয়ের কাজ চলছিল|

এই ঘটনার দুঃখ প্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে এই ঘটনা প্রসঙ্গে তিনি একটি শোকবার্তায় লেখেন, মর্মান্তিক, থানেতে লিফট দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমি সমবেদনা ব্যক্ত করতে চাই।

আরও পড়ুন ঃনাম বদলে ‘ইন্ডিয়া’ হয়ে যাচ্ছে ‘ভারত’

লিফটটি যখন ভেঙে পড়ে, তখন তাতে সাতজন শ্রমিক ছিলেন। তাদের কেউই আর বেঁচে নেই। মৃত ব্যক্তিরা হলেন, মেহেন্দ্র চৌপল, রুপেশ কুমার দাস, হারুণ সেখ, মিথিলেশ, কারিদাস, সুনীল কুমার দাস। এদিকে মৃতদের মধ্যে সপ্তম ব্যক্তিক পরিচয় এখনও মেলেনি।

প্রাথমিক তদন্তের পর স্থানীয় পুলিশ জানিয়েছে, লিফটের দড়ি ছিঁড়ে যাওয়াতেই এই বিপত্তি ঘটে। দুর্ঘটনার সময় ওপর থেকে শ্রমিকরা লিফটে করে নীচে নামছিলেন। এদিকে দুর্ঘটনা নিয়ে তদন্ত জারি আছে। দুর্ঘটনাস্থল ভালো করে খতিয়ে পরীক্ষা করছেন তদন্তকারীরা।

Leave a Reply

Translate »