৩০ জুলাই এল ক্লাসিকো,ইউনাইটেডের বিরুদ্ধে মাদ্রিদের জয়

আইকনিক ফোকাস ডেস্কঃ আজ (২৭ জুলাই) বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় টেক্সাসের হুস্টোন শহরের এনআরজি স্টেডিয়ামে ম্যান ইউনাইটেড বনাম রিয়াল মাদ্রিদের মধ্যকার ফ্রেন্ডলি ম্যাচে স্পানিশ জায়ান্ট মাদ্রিদ ২-০ গোলে জয় পেয়েছে।

ম্যাচটির শুরু থেকেই মাদ্রিদ খুব আক্রমণআত্মকভাবে খেলছিলো। তার ফলশ্রুতিতে  প্রথম ছয় মিনিটেই রুডিগারের এসিস্টে চিপ শটের মাধ্যমে দারুণ একটি গোল করেন নাম্বার টেন পজিশনে খেলা ইংলিশ ফুটবলার জুড বেলিংহাম। মাদ্রিদের হয়ে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই গোলের স্বাদ পান ২০ বছরের এই তারকা। রিয়াল মাদ্রিদ এই সিজনেই এই তারকাকে ১০৩ মিলিয়ন ইউরোতে নিজেদের দলে ভিড়িয়েছে।

তবে আজকের ম্যাচে দেখা যায় উভয় দলই সমান তালে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা চালিয়ে যায়। এই ম্যাচটি ফ্রেন্ডলি ম্যাচ হলেও উভয় দলই প্রফেশনাল ফুটবল খেলেছে। এ সম্পর্কে ম্যাচ শেষে বেলিংহাম বলেন,” গত দুই ম্যাচ একদমই ফ্রেন্ডলি অনুভূত হয়নি। সামনের এল ক্লাসিকোও আমরা ভিন্নভাবে দেখছি না। আমরা চেষ্টা করবো এটিও জেতার।”  

সবশেষে ম্যাচের ৮৯ মিনিটে লুকাস ভাস্কেজের এসিস্টে অসাধারণ একটি বাইসাইকেল শট দিয়ে গোল করে জয় নিশ্চিত করে এসপানোল থেকে লোনে আসা স্পানিশ সেন্টার ফরওয়ার্ড জোসেলু । 

আরো পড়ুনঃডেনমার্কে আবারও পোড়ানো হলো কোরআন

এল ক্লাসিকো

৩০ জুলাই রাত তিনটায় টেক্সাসের আরলিংটনে অবস্থিত এটি&টি মাঠে গড়াচ্ছে এল ক্লাসিকো। অর্থাৎ এইদিন দুই স্পানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা একে অপরের মুখোমুখি হবে। রিয়াল মাদ্রিদ এই প্রি সিজনে দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেলেও বার্সেলোনা  তাদের প্রি সিজনের প্রথম ম্যাচেই আর্সেনালের কাছে ৫-৩ গোলে পরাজিত হয়েছে ।

তাছাড়াও এল ক্লাসিকোর পরিসংখ্যান অনুযায়ী রিয়াল মাদ্রিদই এই ম্যাচটিতে ফেভারিট থাকবে। এ পর্যন্ত দুটি দল ২৫৪ বার একে অপরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে মাদ্রিদ ১০২ বার জিতেছে ও বার্সেলোনা  ১০০ বার জয় পেয়েছে। বাকি ৫২ ম্যাচ ড্র হয়েছে। 

এছাড়াও কোপা দেল রে এ এই দুই দলের সর্বশেষ সাক্ষাতে বার্সেলনা ০-৪ গোলে হেরে সেমি ফাইনাল হতে বিদায় নিয়েছিলো। এই এল ক্লাসিকোর মাধ্যমে রিয়াল মাদ্রিদ তাদের প্রি সিজন জয় দিয়ে শেষ করতে পারবে নাকি বর্তমান স্পানিশ লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা প্রি সিজনে জয়ের ছন্দে ফিরে আসবে তা জানা যাবে ৩০ জুলাই।    

Leave a Reply

Translate »