১৭ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে বিশ্ববিদ্যালয়

১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান।

 

আগামী ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। তবে এর আগে টিকা সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয় থেকে ছক আকারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠাতে হবে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেলে কোভিড-১৯ পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ টেকনিক্যাল কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভার্চুয়ালি অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়াও বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, ইউজিসি চেয়ারম্যান, দুই মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং শিক্ষা সংশ্লিষ্টরা অংশ নেন।

এ বিষয়ে ড. কাজী শহীদুল্লাহ বলেন, “সেপ্টেম্বর মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক ও শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। এরপর, অক্টোবরের ১৫ তারিখ থেকে তারা বিশ্ববিদ্যালয়গুলো খুলতে পারবে।”

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, “আগামী ১৭ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয় খোলা যেতে পারে। তার আগে বিশ্ববিদ্যালয়ের কতজন শিক্ষক-শিক্ষার্থী টিকা নিয়েছেন সে তথ্য ইউজিসিতে পাঠাতে হবে। এর মধ্যে কতজন এক ডোজ নিয়েছেন, কতজন দ্বিতীয় ডোজ নিয়েছেন, আবাসিক হলের কতজন শিক্ষার্থী টিকার আওতায় এসেছে এ সংক্রান্ত তথ্য ইউজিসিকে পাঠাতে হবে।”

Leave a Reply

Translate »