হাঁটার বিকল্প নেই , কারণ

আইকোনিক ফোকাস ডেস্কঃ সুখী ও স্বাস্থ্যকর জীবন পেতে শরীরচর্চার কোনো বিকল্প নেই। বিশেষ করে সকালে হাঁটার অভ্যাস আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতিতে অনেক ভালো কাজ করে। যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, দিনের বেলায় শারীরিক কাজকর্ম বেশি করলে সেটি মেজাজ ভালো রাখতে, আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে এবং নিজের সক্ষমতা সম্পর্কে ধারণা তৈরি করতে সাহায্য করে। প্রতিদিন হাঁটার অভ্যাস করে পেতে পারেন প্রচুর মানসিক স্বাস্থ্যের উপকার।

সকালে হাঁটার অভ্যাস করতে জানুন কিছু টিপস-

অফিসে বা কাজে হেঁটে যাওয়া অনেক ভালো একটি উপায়। এটি সকালে হাঁটার অভ্যাসের পাশাপাশি কাজের জায়গায় গিয়ে আপনাকে মানসিকভাবে ভালো থাকতে সাহায্য করবে।

কোনো উদ্যান বা পার্কে অথবা প্রকৃতি আছে, এমন জায়গায় হাঁটার অভ্যাস করুন। প্রকৃতিতে হাঁটাচলা করলে সেটি আপনাকে মানসিকভাবে ভালো থাকতে ও হাসিখুশি থাকতে সাহায্য করবে।

আপনার কাছাকাছি কোনো সৈকত, হ্রদ বা নদী থাকলে চেষ্টা করুন সেখানে গিয়ে হাঁটতে। কারণ পানির কাছাকাছি হাঁটলে সেটি মানসিকভাবে ভালো থাকতে সাহায্য করবে।

 

এবং আপনি হাঁটার সময় যাদের মুখোমুখি হবেন, তাদের সঙ্গে সদয় ও ইতিবাচক চিন্তাভাবনা করুন। এ কৌশলগুলো আপনাকে আরও ভালো থাকতে সাহায্য করবে।

 

Leave a Reply

Translate »