স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়ায় যৌতুকের ৪০ হাজার টাকার জন্য স্ত্রী এলেমা বিবিকে শ্বাসরোধে হত্যার দায়ে পলাতক স্বামী আব্দুর রাজ্জাককে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবির এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুর রাজ্জাক কাহালু উপজেলার গোয়ালপাড়ার বাসিন্দা।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২৪ ডিসেম্বর সকালে নিজ বাড়িতে এলেমা বিবিকে শ্বাসরোধ করেন রাজ্জাক। যৌতুকের টাকার জন্য প্রায়ই স্ত্রীকে নির্যাতন করতেন তিনি। এ ঘটনায় প্রথমে একটি অপমৃত্যু মামলা হয়। পরে ময়নাতদন্ত প্রতিবেদনে শ্বাসরোধের বিষয়টি উঠে আসায় নিহতের বড় ভাই আদালতে হত্যা মামলা করেন। ২০০৮ সালের ৩ মার্চ মামলাটি আমলে নিয়ে পুলিশকে তদন্তের নির্দেশ দেয় আদালত। ওই বছরের ১৩ জুলাই আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। চার্জশিটে আব্দুর রাজ্জাক ও তার দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বেগমকে অভিযুক্ত করা হয়। সেই মামলার শুনানি চলছিল। শুনানির এক পর্যায়ে আসামি আব্দুর রাজ্জাক জামিন নেন। এরপর থেকেই তিনি পলাতক।

বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি আশেকুর রহমান সুজন জানান, আব্দুর রাজ্জাক পলাতক থাকাকালীন দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে তাকে মৃত্যুদণ্ড দেন বিচারক। এছাড়া তার দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বিবিকে খালাস দেন।

Leave a Reply

Translate »