সুর নকলের অভিযোগ কোক স্টুডিওর গানে, যা বললেন অর্ণব

আইকোনিক ফোকাস ডেস্কঃ এ বছর ফেব্রুয়ারি মাসে দেশে যাত্রা করেছে ‘কোক স্টুডিও বাংলা’। ফিউশনভিত্তিক এই সংগীতানুষ্ঠানের প্রথম সিজনে এরইমধ্যে আটটি গান প্রকাশিত হয়েছে। সবগুলো গানই পেয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে সমালোচনারও কোনো কমতি ছিল না।

এবার সেই সমালোচনায় অভিযোগ উঠলো সুর নকলের। বৃহস্পতিবার (৪ আগস্ট) প্রকাশ পায় কোক স্টুডিও বাংলার অষ্টম ও প্রথম সিজনের শেষ গান‘দখিনও হাওয়া’। মীরা দেব বর্মনের লেখা ও সচীন দেব বর্মনের গাওয়া বিখ্যাত গানটি নতুন করে গেয়েছেন ভারতীয় শিল্পী মধুবন্তী বাগচী।

ওই গানের সঙ্গে নতুন কয়েকটি লাইন যুক্ত করে ফিউশন করা হয়েছে। সেটুকু গেয়েছেন সংগীত তারকা তাহসান। আর এই অংশটুকু নিয়েই উঠেছে নকলের অভিযোগ। অনেকের দাবি, এই অংশের সুর মার্কিন কণ্ঠশিল্পী ক্লাইরোর ২০১৯ সালে প্রকাশ পাওয়া গান ‘সোফিয়া’ থেকে নকল করা হয়েছে।

তবে এই মিলকে একেবারেই কাকতালীয় বলে দাবি করেছেন কোক স্টুডিও বাংলার মূল মিউজিক প্রোডিউসার এবং এই গানের সংগীতায়োজক অর্ণব। এই গায়ক বলেন, ‘আমি কখনও ক্লাইরোর ‘সোফিয়া’ গানটি শোনেননি। তাই মিল পাওয়া গেলেও সেটা কাকতালীয়। অর্ণবের ভাষ্য, ‘এত বড় আয়োজনের গান নকল করার প্রশ্নই আসে না। তবে অনাকাঙ্খিতভাবে সুর মিলে গেলে আমাদের কী করার আছে।

Leave a Reply

Translate »