সুপার কাপ জয় করলেন বায়ার্ন

আইকোনিক ফোকাস ডেস্কঃ বরুসিয়া ডর্টমুন্ড ছেড়ে ২০১৪ সালে বায়ার্ন মিউনিখে যোগ দেন রবার্ট লেফানডফস্কি। এরপর থেকে সাবেক ক্লাবের বিপক্ষে নিখুঁত ভারসাম্য বজায় রেখেছেন পোলিশ স্ট্রাইকার- ২৪ ম্যাচে ২৪ গোল! এর মধ্যে শেষ দুটি গোল এসেছে কাল রাতে, জার্মান সুপার কাপের ফাইনালে।

 

ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে ইউলিয়ান নাগলসমানের বায়ার্ন। যদিও এই শিরোপা জয়ের কৃতিত্ব সাবেক কোচ হান্সি ফ্লিককে দিলেন নাগলসমান। ফ্লিকের অধীনে গত মৌসুমের পারফরম্যান্স দিয়ে বায়ার্ন সুপার কাপের ফাইনালে উঠেছে, মনে করেন বায়ার্নের এ কোচ।

 

প্রাক মৌসুমে তিনটি প্রীতি ম্যাচে হার এবং গত সপ্তাহে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ড্রয়ের পর এই জয় দরকার ছিল বায়ার্নের। লেভার বুলেট গতির হেডে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল তারা। বিরতির পর ৪৯ মিনিটে টমাস মুলের গোলে ব্যবধান ২-০ করে বায়ার্ন। ৬৪ মিনিটে মার্কো রয়েস ডর্টমুন্ডের হয়ে একটি গোল পরিশোধ করেন। ৭৪ মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন লেফানডফস্কি। এর মধ্য দিয়ে ডর্টমুন্ডের বিপক্ষে শেষ ছয়বারের মুখোমুখিতে প্রতিবারই জিতল বায়ার্ন।

 

গত এপ্রিলে বায়ার্ন কোচের দায়িত্ব নেওয়া নাগলসমান জয়ের পর বলেন, ‘আমাদের খুব বেশি উপভোগের সুযোগ নেই। এই শিরোপা গত মৌসুমে হান্সি ফ্লিকের লিগ জয়ের পুরস্কার। আমি খুশি হয়েছি। তবে এই শিরোপায় আমার চেয়ে অন্যদের ভাগ বেশি।’ স্কাই স্পোর্টসকে লেভানডফস্কি বলেন, ‘এটা আমার জন্য অনেক কিছু। আমরা শিরোপা জিতেছি এবং ভক্তরাও ম্যাচ উপভোগ করেছেন। দলের জন্যও এটা দারুণ অর্জন।’ রোববার বুন্দেসলিগায় কোলনের মুখোমুখি হবে বায়ার্ন।

Leave a Reply

Translate »