সানিয়া এখন শতভাগ নিরামিষাশী

আইকোনিক ফোকাস ডেস্কঃ অনেক দিন ধরেই নিরামিষাশী হওয়ার কথা ভাবছিলেন সানিয়া মালহোত্রা। কিন্তু কিছুতেই পেরে উঠছিলেন না। অবশেষে পারলেন। বিষয়টি নিজেই জানিয়েছেন তিনি, ‘এ বছর দ্বিতীয় দফা লকডাউনের সময় আমি সারা জীবনের জন্য মাছ, মাংস ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আর সবকিছু ঠিক ঠিক যাচ্ছে। আমি পারছি। হেঁশেলে গিয়ে রান্নাবান্না নিয়ে নানান পরীক্ষা–নিরীক্ষা করেছেন। এই সময়ে নিজের অন্য এক শিল্পী সত্তা আবিষ্কার করেছেন।

 

 

সময়টাকে নিজের জন্য ‘নতুন এক জীবনযাত্রা’ বলে উল্লেখ করছেন। লকডাউনে মুম্বাইতে একা ছিলাম। এ সময় রান্নাঘরে অনেক পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ পেয়েছি। আর নিজের জন্য নিরামিষ এবং ভেগান নানান পদ বানিয়েছি। তখন আমি মাংস, ডিম আর দুগ্ধজাত সামগ্রীর অনেক বিকল্প খুঁজে পেয়েছি। সেই সব মজাদার নানান পদ আমি বানিয়ে খেতাম। আর সত্যি বলতে এখন আমি আমিষের এসব বিকল্প পদ দারুণ উপভোগ করছি’ বললেন সানিয়া।

 

 

সানিয়া এখন শতভাগ নিরামিষাশী। এবার পুরোপুরি উদ্ভিজ্জভোজী হওয়ার চেষ্টা করছেন তিনি। তবে এ ক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়িয়েছে দই। এ অভিনেত্রীর দই খুব প্রিয়। ভাতের সঙ্গে এক বাটি দই পেলে বেজায় খুশি সানিয়া। তাঁর আশা, ‘খুব শিগগিরই দইয়ের বিকল্প খাবার পেয়ে যাব। তাহলে পুরোপুরি উদ্ভিদভোজী হতে আর বাধা থাকবে না।

 

 

নিরামিষাশী হওয়ার পর নিজের মধ্যে অনেক পরিবর্তন টের পাচ্ছেন সানিয়া, ‘এখন নিজেকে খুব হালকা মনে হচ্ছে৷ আর নিজের মধ্যে অদ্ভুত প্রাণশক্তি পাচ্ছি। সানিয়াকে শেষ পর্দায় দেখা গেছে ‘পাগলেট’ ছবিতে। তাঁর অভিনীত ‘লাভ হোস্টেল’ শিগগিরই মুক্তি পাবে।

Leave a Reply

Translate »