সফর শুরু হওয়ার আগে উইন্ডিজ ক্রিকেটে করোনার হানা!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় দল। তাই সিরিজকে নিয়ে চলছে প্রস্তুতি। মহামারীর মধ্যেই এই সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই স্বাস্থ্যবিধি মেলে ক্রিকেটার, কোচসহ সংশ্লিষ্ট প্রায় ২০০ জনের করোনার প্রথম দফায় পরীক্ষা করা হয়েছে।

আর সবার ফলই নেগেটিভ। ৯ জানুয়ারি, শনিবার দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করা হবে। ৮ জানুয়ারি, শুক্রবার সকালে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমের কাছে এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শেরে বাংলা স্টেডিয়ামের মাঠকর্মী, জাতীয় দলের সাপোর্টিং স্টাফ আর হোটেল সোনারগাঁর যে সব স্টাফ জাতীয় দলের বহরের সেবায় নিয়োজিত থাকবেন- গত বুধবার তাদের সবার নমুনা নেয়া হয়েছে। আর গতকাল বৃহস্পতিবার দলে ডাক পাওয়া ৩০ ক্রিকেটার করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা দিয়েছেন।

এ বিষয়ে দেবাশীষ চৌধুরী জানান, দুইদিনে সবমিলিয়ে প্রায় ২০০ জনের করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়। সবার নমুনার ফলই এসেছে নেগেটিভ। আসন্ন সিরিজ সংশ্লিষ্ট কেউই করোনা আক্রান্ত নয়।

তিনি আরো জানান, প্রথম দফায় নেগেটিভ আসা মানেই পুরোপুরি স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ নেই। শতভাগ নিশ্চিত হতে শনিবার আবার সবার নমুনা নেয়া হবে। সেখানে যাদের টেস্টের ফল নেগেটিভ আসবে, তারাই প্রবেশ করবেন জৈব সুরক্ষা বলয়ে। তার আগে আজ সব ক্রিকেটারদের নিজ নিজ বাসস্থানে সেলফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

Leave a Reply

Translate »