শেষ পর্যন্ত মনোজকে ছাড়তে হলো পত্রিকার চাকরি

আইকোনিক ফোকাস ডেস্কঃ ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মনোজ প্রামাণিক। ঈদুল আজহা উপলক্ষে প্রকাশিত হয়েছে তার অভিনীত নাটক ‘নিজস্ব প্রতিবেদন’। এতে তার সঙ্গী হয়েছেন অভিনেত্রী সাবিলা নূর।

নাটকটিতে একটি পত্রিকার সাংবাদিক চরিত্রে হাজির হয়েছেন মনোজ। ঘটনাসূত্রে ভিকটিম সাবিলা নূরের সঙ্গে তার পরিচয় হয়। এরপর মনোজ অনুসন্ধানী সাংবাদিকতা শুরু করতে গিয়ে নিজ প্রতিষ্ঠানের এডিটরের কাছ থেকে নানান প্রতিবন্ধকতার মুখোমুখি হন। শেষ পর্যন্ত তিনি সেই পত্রিকার চাকরি ছেড়ে দেন।

বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে হতদরিদ্র নারীদের গৃহপরিচারিকার কাজে নেওয়ার আগে ও পরে তাদের ওপর কী পরিমাণ অন্যায়-অত্যাচার করা হয় এটির ওপর ভিত্তি করেই নাটকটি নির্মাণ করা হয়েছে। প্রশ্ন উঠেছে, এমন একটি স্পর্শকাতর বিষয়ে অনুসন্ধানী সাংবাদিকতা করতে গিয়ে কেন থামতে হলো মনোজকে?

মনোজ জানান, ‘আমার এই অনুসন্ধানী সাংবাদিকতায় প্রতিবন্ধকতা ছিল পুরো সিস্টেম। যে সিস্টেম আসলে অনেক সময় সংবাদগুলোকে উপেক্ষা করে যাচ্ছে। কারণগুলো হলো- রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক। এসব কারণে অনেক সময় অনেক কিছুই সংবাদের যোগ্য মনে হয় না। আবার সে সবকে সংবাদ হিসেবে যোগ্য মনে হলেও ধামাচাপা দেওয়া হয় অনেক সময়।

Leave a Reply

Translate »