শেষে রাতেই নিউজিল্যান্ড যাবে টাইগাররা

আইকোনিক ফোকাস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে পাঁচ ম্যাচ হারের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। আজ বুধবার শেষ হবে টেস্ট সিরিজের শেষ ম্যাচ।

এই ম্যাচটা খেলে মধ্য রাতেই ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। জানুয়ারিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে টাইগাররা। চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। এবারের সফরে রয়েছে শুধু দুটি টেস্ট।

সূচি অনুযায়ী আগামী বছরের প্রথম দিনেই মাউন্ট মঙ্গানুইতে প্রথম টেস্ট খেলতে নামবে মুমিনুল বাহিনী। এরপর ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে সফরের দ্বিতীয় ও শেষ টেস্ট।

পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ হারের পর চট্টগ্রাম টেস্টও হেরেছে বাংলাদেশ। ঢাকা টেস্টে আড়াইদিন বৃষ্টিতে ভেস্তে গেলেও হারের শঙ্কায় রয়েছে স্বাগতিকরা।

বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজেও টানা হারের ক্ষত নিয়ে নিউজিল্যান্ড সফরে ঘুরে দাঁড়াতে পারবে কি না সেটাই দেখার বিষয়। তবে অতীত বলে ২০০১ থেকে ২০২১ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটে মোট ৩২ বার দেখায় একবারও হারাতে পারেনি কিউইদের। তাছাড়া এবারের সফরে দলে নেই তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মতো দুই অভিজ্ঞ ক্রিকেটার।

Leave a Reply

Translate »