শরীরের শক্তি, সম্পদ, সম্মান পাওয়ার দোয়া

আস্সালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহ। প্রিয় দর্শক, আজ অত্যন্ত গূরুত্বপূর্ণ ছোট একটি দোয়া আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো ইনশাআল্লাহ্। যে দোয়া পাঠ করলে শরীরের শক্তি বাড়বে, ইজ্জত সম্মান বাড়াবে এবং অর্থ সম্পদ বৃদ্ধি পাবে। সুপ্রিয় দর্শক, এই তিনটি মৌলিক বিষয় প্রতিটি মানুষের প্রয়োজন। তাই এই দোয়াটি প্রতিটি মাউষের প্রয়োজন। আপনারা এই দোয়াটি সর্বদা সর্বাবস্থায় করতে পারেন। তবে যেহেতু নামাজের মধ্যে এবং নামজের সালাম ফেরানোর পর দোয়াটি বেশি কবুল হয়, সেহেতু আপনারা নামাজের সিজদায় অথবা নামাজের সালাম ফেরানোর পূর্বে অথবা নামাজের সালাম ফেরানোর পর দোয়াটি বেশি বেশি করে পড়বেন। যদি আপনাদের সময় না থাকে তারপরেও আপনাদের দৈনন্দিন জীবনে কমপক্ষে একবার হলেও দোয়াটি পড়ুন। ইনশাআল্লাহ্ আল্লাহ্ রাব্বুল আলামিন আপনার ইজ্জত সম্মান বৃদ্ধি করে দিবেন। প্রিয় দর্শক দোয়াটি এসেছে আবী শাইবাহ নামক কিতাবে হাদিস নং-২৭৭৭৫। এই সম্পর্কে হযরত বুরাইদা (রাঃ) আনহু বলেন, “রাসূল (সাঃ) আমাকে বলেছেন, আমি কি তোমাকে এমন কতগুলো কথা শিখাবো না যে কথাগুলো আল্লাহ রাব্বুল আলামিন এই ব্যক্তিকে শিখান যে ব্যক্তির প্রতি আল্লাহ রাব্বুল আলামিন কল্যান দান করেন?” যে ব্যক্তি কল্যাণ চান সে ব্যক্তিকে আল্লাহ্ রাব্বুল আলামিন এই কথাগুলো শিখান। অতঃপর তাকে আর ঘোরান না। অতঃপর সে সফলতা অর্জন করে। হযরত বুরাইদা (রাঃ) আনহু শুনে বললেন, ইয়া রাসূল্লাহ্, আমাকে অবশ্যই আপনি শিখান। তখন রাসূল (সাঃ) কতগুলো দোয়া শিখালেন।

এর মধ্যে একটি দোয়া হলঃ “আল্লাহুম্মা ইন্নী দঈফুন ফাক্বওয়ানী, ওয়া যালীলুন ফাআইযযানী, ওয়া ফকীরুন ফারযুকনী।“

 

YouTube player

 

এর অর্থ হল- হে আল্লাহ্ নিশ্চয় আমি দূর্বল, অতএব তুমি আমাকে শক্তিশালী বানাও। এবং আমি সম্মানহীন, অতএব তুমি আমাকে সম্মান দান কর।

প্রিয় দর্শক, আরবী না পারলে শুধু বাংলা পড়লেও দোয়াটি পড়া হয়ে যাবে। হে আল্লাহ্ নিশ্চয় আমি দূর্বল, অতএব তুমি আমাকে শক্তিশালী বানাও। এবং আমি সম্মানহীন, অতএব তুমি আমাকে সম্মান দান কর। আর আমি দরিদ্র অতএব তুমি রিযিক দান কর।

সুপ্রিয় দর্শক বুঝতেই পারছেন দোয়াটি আমাদের জন্য কতটা গূরুত্বপূর্ণ। আশা করি আপনারা সকলেই নিবমিত আমলটি করবেন। ওমা তৌফিকি ইল্লাহ্ বিল্লাহ্।

 

Leave a Reply

Translate »