লজ্জার হার নিয়ে যা বললেন কোহলি

আইকোনিক ফোকাস ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে আধিপত্য বিস্তার করা ভারত লিডসে গিয়ে খেই হারিয়ে ফেলে। হেডিংলিতে তৃতীয় টেস্টে টস জিতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৭৮ রানে অলআউট হয় ভারত।

 

জবাবে জো রুটের সেঞ্চুরি ৪৩২ রান করে ইংল্যান্ড। ৩৫৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ভারত করতে পেরেছে ২৭৮ রান। অর্থাৎ ইনিংস ও ৭৬ রানের ব্যবধানে হেরে যায় ভারত।

 

প্রায় তিন বছর পর ইনিংস ব্যবধানে হারল বিরাট কোহলির দল। এমন লজ্জার হারে অবশ্য মনোবল হারাননি ভারতীয় অধিনায়ক। কষ্ট পেলেও এমন পরিস্থিতি থেকে উত্তরণের বিষয়কে ভালোবাসেন বলে জানালেন কোহলি।

 

শনিবার ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে কোহলি বলেছেন, ‘যেটা এক ম্যাচে হয়েছে, সেটা যদি বারবারই হতো, তাহলে তো হেডিংলিতেও আমাদের জেতার কথা ছিল। কারণ লর্ডসে আগের ম্যাচটি আমরাই জিতেছিলাম। কিন্তু এটা হয়নি। আমরা এমন পরিস্থিতি ভালোবাসি, যেখানে মানুষ আমাদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলে, সন্দেহ করে। এই পরিস্থিতি বেশি ভালোবাসি। আর এই পরাজয়ে আমরা মনোবল হারাচ্ছি না। ড্রেসিংরুমে সবাই অনেক কষ্ট পেয়েছে। তবে আপনি যখন কষ্ট পাবেন, তখন সেসব জিনিসগুলো ঠিক করার চেষ্টা করবেন যেগুলো আপনার পক্ষে আসেনি। এ জিনিস মাথায় রেখেই আমরা পরের দুই ম্যাচ খেলব।

 

ম্যাচ হারার কারণ জানাতে গিয়ে বিরাট কোহলি বলেন, ‘ব্যাটিং গ্রুপ হিসেবে প্রথম ম্যাচে আমরা ব্যর্থ হয়েছি। দ্বিতীয় ইনিংসে ভালো করেছি আমরা। বোলিংয়ের ক্ষেত্রেও তাই। আমি মানছি যে, আমরা ধারাবাহিক নই। এটাই। আমি জানি, হেরে গেলে কী কী আসতে পারে সামনে। কিন্তু আগেও বলেছি, আমি এই ফাঁদে পা দেবো না। আমরা দল হিসেবে হারি, দল হিসেবেই জিতি।

Leave a Reply

Translate »