যে ভাবে মুখের লোম দূর করবেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ অনেক মেয়ের মুখে লোম দেখা যায়। এই মুখের লোম দূর করার জন্য বেশিরভাগ ক্ষেত্রেই বেছে নেওয়া হয় ওয়াক্সিং বা লেজার ট্রিটমেন্ট। এসবের ব্যবহারে সাময়িক মুক্তি মিললেও সমস্যা কিন্তু পুরোপুরি দূর হয় না। বরং অনেকক্ষেত্রে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। ত্বকে লেজার ট্রিটমেন্ট নিলে কিছুদিন পর ত্বকে দাগ পড়তে শুরু করে। ওয়াক্সিং করলে পুড়ে যায় লোমের গোড়া। তাই এক্ষেত্রে বেছে নিতে পারেন ঘরোয়া উপায়-

 

পেঁপে ও হলুদের ব্যবহার

পাকা পেঁপের কয়েক টুকরো কেটে হাত দিয়ে চটকে তার সঙ্গে মেশান আধা চা চামচ হলুদ। এটি মুখে মেখে অপেক্ষা করুন মিনিট দশেক। এরপর ভালোভাবে মুখ ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে দুইবার ব্যবহার করলে ভালো ফল পাবেন।

 

ডিম ও কর্ন স্টার্চের মিশ্রণ

এক চা চামচ কর্ন স্টার্চ ও একটি ডিমের সাদা অংশ মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি ভালোভাবে মুখে লাগিয়ে নিন। তবে এটি আপনার ত্বকের জন্য বেশ ভালো। ত্বকে জমে থাকা মৃত কোষ ও লোম তুলতে কাজ করবে এটি।

 

লেবুর রস, মধু ও ওটস

এক চা চামচ লেবুর রস, দুই চা চামচ মধু ও এক চা চামচ ওটস ব্লেন্ড করে নিন। মিশ্রণ তৈরি হলে সেটি পুরো মুখে ভালোভাবে লাগিয়ে নিন। এটি বেশ ভালো কাজ করে। সপ্তাহে অন্তত দুইদিন এভাবে ব্যবহার করলে দ্রুতই সমাধান মিলবে। মুখের লোম দূর হওয়ার পাশাপাশি ত্বকও থাকবে উজ্জ্বল।

Leave a Reply

Translate »