যে খবরটি নাকচ করে দিলেন শাকিব খান

আইকোনিক ফোকাস ডেস্কঃ শুরুতেই খবরটি নাকচ করে দিলেন শাকিব খান, ‘না। শিল্পী সমিতির কোনো নির্বাচনে আমি অংশ নিচ্ছি না।তিনি আরও বলেন, ‘নির্বাচন নিয়ে মোটেও ভাবি না। আমার অত সময়ও নেই। সংগঠন দিয়ে ইন্ডাস্ট্রি এগোবে না। এসবের মধ্যে আমি নেই।

 

ক্ষোভ প্রকাশ করে শাকিব বলেন, ‘আমাকে জড়িয়ে যেসব সংবাদ হয়েছে, সেগুলো পুরোপুরি মনগড়াআজগুবি। অনেকটা হাওয়া থেকে পাওয়া নিউজ। প্রায়ই দেখি আমার সঙ্গে কথা না বলেই অনেক গুরুত্বপূর্ণ বিষয়েও আমারমন্তব্যদেওয়া হয়। এতে ভুলবোঝাবুঝি হয়। আমার সহকর্মী, শিল্পীরা বলেন আমি নাকি মন্তব্য করেছি। খুব বিব্রত হই।

 

শাকিব খানের অভিযোগ, ‘এসব নেতিবাচক কর্মকাণ্ডের কারণে সুপ্রতিষ্ঠিত অনেক প্রতিষ্ঠানও চলচ্চিত্র নির্মাণে অনাগ্রহী। আমাদের সবাইকে নতুন চলচ্চিত্রের ব্যাপারে মনোযোগী হতে হবে। কাজ করে যাওয়া ছাড়া কোনো উপায় নেই। এখন দেখছি কিছু সুযোগসন্ধানী, চলচ্চিত্রে সুবিধা করতে না পেরে সমিতির চেয়ার আঁকড়ে ধরে সুযোগসুবিধা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। চলচ্চিত্রের কর্মপরিবেশও নষ্ট করছে। গর্বের অহংকারের চলচ্চিত্রের সুনাম নষ্ট করছে। প্রকৃত শিল্পীদের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছে, যা বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে কখনোই ছিল না।

 

শাকিব খান বলেন, ‘আরও আগে নিপুণ আমাকে বলেছিল, রিয়াজ ভাইদের নিয়ে আমাকে রেখে নির্বাচন করতে চায়। তখনই আমি না করে দিয়েছিলাম। বলেছিলাম, নির্বাচন করলে পরপর দুবার নির্বাচিত হওয়ার পর তৃতীয়বারও করতাম। যেহেতু সরে এসেছি, এসবে আর নিজেকে জড়াতে চাই না।

 

শাকিব খান মনে করেন, সমিতি নিয়ে মাতামাতি নির্বাচন করলে ইন্ডাস্ট্রি কোনোভাবেই এগোবে না। ইন্ডাস্ট্রি এগিয়ে নিতে হলে ভালো ভালো কাজ করতে হবে। ভালো কাজের জন্য চেষ্টাই মুখ্য, সমিতি বা নির্বাচন নয়।

Leave a Reply

Translate »