ম্যানইউকে হারিয়ে শেফিল্ডের জয় ৪৭ বছর পর

শুরুতে পিছিয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়ালেও শেষ পর্যন্ত বাঁচেনি। গোল খাওয়ার পরে তিনি আবার বসলেন। শেফিল্ড ইউনাইটেড তাদের মাঠ থেকে একটি দুর্দান্ত জয় নিয়ে ফিরেছিল।

বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে তালানির শেফিল্ড ইংলিশ প্রিমিয়ার লিগে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে। ১৯৯৩ সালের ডিসেম্বর থেকে তারা ম্যানচেস্টার ইউনাইটেডে প্রথম লিগ ম্যাচ জিতেছিল।

প্রথম থেকেই বলটিতে আধিপত্য বিস্তারকারী ইউনাইটেড দশম মিনিটে তাদের প্রথম ভাল সুযোগ পেল। ডান দিক থেকে অ্যারন ওয়ান-বিস্যাকারে পাসের ঠিক বাইরে মার্কস রাশফোর্ডের লো শটটি।

খেলা প্রবাহের বিপক্ষে ২৩তম মিনিটে শেফিল্ড এগিয়ে গেল। কোণে, ইংলিশ ডিফেন্ডার কিন ব্রায়ানের লাফানো মাথা বল পোস্টে ধাক্কা দিয়ে জালে ধরা পড়ে। দলের হয়ে এটিই তাঁর প্রথম গোল।

আট মিনিট পরে অ্যান্টনি মার্শাল বলটি জালে পাঠান। তবে প্রতিপক্ষের গোলরক্ষক হ্যারি মাগুয়ের ফাউল হওয়ার ঠিক আগে ইউনাইটেড কোনও গোল করতে পারেনি।

৬৪ তম মিনিটে মাগুয়ের ইউনাইটেডের হয়ে সমতা অর্জন করে। ইংলিশ ডিফেন্ডার ব্রাজিলিয়ান ডিফেন্ডার অ্যালেক্স টেলসের কোণে ঠিকানাটি পেয়েছিলেন।

৭৪ তম মিনিটে শেফিল্ড আবার এগিয়ে গেল। অলিভার বার্কের শট ডি-বক্সে ইউনাইটেড ডিফেন্ডার অ্যাক্সেল চুওজেম্বের পায়ে জালে জড়িয়ে পড়ে। গোলরক্ষক দাভিদ দে হেয়া এই লক্ষ্যে দায়িত্ব এড়াতে পারবেন না। তাঁর দুর্বল পাস থেকে দর্শনার্থীরা সুযোগ পেয়েছিলেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই ম্যাচটি জিতে এবং শীর্ষে ফিরে আসার সুযোগ ছিল। ২০ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া উলে গুনার সুলশারের দল ৪০ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে। এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার সিটি ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

এভারটনের সাথে ১-১ গোলে ড্র হওয়া লিসেস্টার সিটি ২০ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে তিন। ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে এভারটন। ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের সাথে চেলসি ২০ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছেন।

Leave a Reply

Translate »