মিরাজের ফেসবুক পেজ গায়েবের রহস্য

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ পেসার তানজিম হাসান সাকিবের সমর্থনে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছিলেন মেহেদী হাসান মিরাজ। ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে সেই পোস্ট করার পর ব্যাপক আলোচনা-সমালোচনায় ৩ ঘণ্টা পর স্ট্যাটাসটি ডিলিটও করে দিয়েছিলেন টাইগার এই অলরাউন্ডার। তবে হঠাৎ করেই মিরাজের অফিসিয়াল ফেসবুক পেজটি এখন উধাও!

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফেসবুকে সার্চ দিয়ে খুঁজেও মেহেদী মিরাজের অফিশিয়াল ফেসবুক পেজটি পাওয়া যাচ্ছে না। তার পেজটি হ্যাক হয়েছে নাকি আনপাবলিশড করা হয়েছে সে বিষয়ে এখনও কোনো তথ্য জানা যায়নি। এই বিষয়ে মিরাজ কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এখন পর্যন্ত কোনো তথ্য বা বিবৃতি পাওয়া যায়নি।

এর আগে, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিব সমর্থন ও ধর্মীয় বিষয়ে নিজের ভেরিফায়েড পেজে পোস্ট দেন মিরাজ। এরপর মিরাজের সেই পোস্টে পক্ষে-বিপক্ষে নানামুখী প্রতিক্রিয়া দেন অনেক মানুষ। এর ৩ ঘণ্টা পর পোস্টটি সরিয়ে নেওয়া হয়। তবে মাঝরাতে হঠাৎ করেই মিরাজের পেজ আর ফেসবুকে পাওয়া যাচ্ছে না।

আরো পড়ুনঃকুমিল্লা ভিক্টোরিয়ান্সে নাম্বার ওয়ান ব্যাটসম্যান

পোস্টটিতে মেহেদী মিরাজ লিখেছিলেন, ‘আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছো। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মতপ্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যা-সন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারী বিদ্বেষের কথা তো এখানে আসেই না।

সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।’

গুঞ্জন রয়েছে, জুনিয়র সাকিবকে নিয়ে পোস্ট করায় নেটিজেনদের রিপোর্টের কারণে মিরাজের অ্যাকাউন্টটি ব্লক করে দেওয়া হতে পারে। এই বিষয়ে জানতে মিরাজের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে কল দিয়েও ফোনে পাওয়া যায়নি। যা নিয়ে এখন ক্রিকেটপ্রেমীদের মাঝে এক ধরনের ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

তবে মিরাজের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, তানজিম সাকিবকে নিয়ে নিজের পেজে যে পোস্ট করেছিল মেহেদী হাসান মিরাজ, তার কয়েক ঘণ্টা পর পোস্টটি ডিলিট করলে মানুষ তার পুরোনো পোস্টগুলোতে বাজে মন্তব্য করছিল। তাই সাময়িকভাবে মিরাজ তার পেজ আনপাবলিশড রেখেছে।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের মঞ্চে জাতীয় দলে অভিষেক হয় তানজিম সাকিবের। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতেই শক্তিশালী ভারতের বিপক্ষে দারুণ পারফর্ম করে আলোচনায় আসেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই তরুণ পেসার।

তবে সম্প্রতি ফেসবুকে তার কিছু পুরোনো পোস্ট ভাইরাল হলে ব্যাপক সমালোচনার সাকিব। ২০২২ সালের ৯ সেপ্টেম্বর তার ভেরিফায়েড ফেসবুক পেজে কর্মজীবী নারীদের হেয় করে দেওয়া একটি পোস্টের কারণেই বিতর্কের সূত্রপাত। যা নিয়ে বেশ তোপের মুখে পড়েন তরুণ এই পেসার।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিবের ইস্যুতে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘সে (তানজিম) যেসব পোস্ট দিয়েছে সেগুলো কাউকে উদ্দেশ্য করে নয়। তারপরও কারও যদি আঘাত লেগে থাকে সে জন্য সে দুঃখিত।’ সামনের দিনগুলোতে এই পেসারকে পর্যবেক্ষণে রাখা হবে বলেও জানান বিসিবির এই কর্মকর্তা।

Leave a Reply

Translate »