মসজিদে নাচের ভিডিও, গ্রেফতার হচ্ছেন অভিনেত্রী

পাকিস্তানি অভিনেত্রী সাবা কামারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল লাহোর ম্যাজিস্টেরিয়াল কোর্ট। লাহোরের এক ঐতিহাসিক মসজিদে একটি ডান্স ভিডিওর শুটিং করার অভিযোগে অভিনেত্রীর বিরুদ্ধে মামলা করে লাহোর পুলিশ। পাকিস্তানি সংগীতশিল্পী বিলাল সইদের বিরুদ্ধেও জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

বলিউডি সিনেমা ‘হিন্দি মিডিয়াম’-এও দেখা গেছে সাবা কামারকে। সাবা এবং সইদের বিরুদ্ধে আদালতের শুনানি অগ্রাহ্য করা হয়েছে। বারবার হেয়ারিং-এর তারিখ এড়িয়ে গিয়েছেন তারা। গত বছর পাকিস্তান পেনাল কোডের ২৯৫ ধারায় তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিল লাহোর পুলিশ।

তাদের বিরুদ্ধে অভিযোগ, লাহোরের পুরনো ঐতিহ্যবাহী মসজিদ ওয়াজিদ খানে নাচের দৃশ্য শুটিং করেছিলেন তারা। যার ফলে মসজিদের পবিত্রতা নষ্ট হয়েছে। ঘটনার জেরে তাদের উপর ক্ষোভ প্রকাশ করেছিলেন পাকিস্তানের সাধারণ মানুষের একাংশ। এমনকি সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীকে হত্যার হুমকিও দিয়েছিল নেটিজেনরা।

এই ঘটনার জেরে ইতিমধ্যেই দুই পুলিশ অফিসারকে বরখাস্ত করা হয়েছে। সাধারণ মানুষ ক্ষোভের মুখে পড়ে এবং মামলা দায়ের হওয়ার পর প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন সাবা এবং সইদ। কিন্তু তাতেও দমেননি আমজনতা।

Leave a Reply

Translate »