মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে অক্ষয়ের ‘সম্রাট পৃথ্বীরাজ’

আইকোনিক ফোকাস ডেস্কঃ শুক্রবারে মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’। সিনেমাটি ভারতে বেশ সাড়া ফেললেও বিপত্তি দেখা দিয়েছে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে। সিনেমাটিকে ভারতের উত্তরখণ্ড, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে করমুক্ত ঘোষণা করা হয়েছে। তবে এই সিনেমার উপরে নিষেধাজ্ঞা আরোপ করেছে ওমান, কুয়েত ও কাতার। কোন বিশয়ের উপরে দৃশটিপাত করে সিনামটিকে নিষিদ্ধ করা হয়েছে তা স্পশট করেনি দেশগুলো।

ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক গিরীশ জোহরের টুইটারের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এ তথ্য প্রকাশ করেছে। ‘সম্রাট পৃথ্বীরাজ’ সুলতানি শাসকদের বিরুদ্ধে দিল্লির শেষ হিন্দু সম্রাটের লড়াইয়ের প্রেক্ষাপটে নির্মিত এই সিনেমা। ড. চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর এই ছবি দ্বাদশ শতাব্দীতে চাঁদ বরদাইয়ের ‘পৃথ্বীরাজ রাসো’ অবলম্বনে তৈরি হয়েছে।

ইতিহাসের প্রবল পরাক্রমী বীরযোদ্ধা পৃথ্বীরাজের পাশাপাশি প্রেমিক পৃথ্বীরাজকেও দেখা যাবে এই ছবিতে। ছবিতে নাম ভূমিকায় থাকবেন অক্ষয়। কনৌজের রাজা জয়চন্দ্রের কন্যা সংযুক্তার ভূমিকায় অভিনয় করেছেন মানুষী। আর এই ছবির সঙ্গেই বলিউডে জার্নি শুরু করেন ২০১৭ সালে দেশকে মিস ওয়ার্ল্ডের তাজ এনে দেওয়া মানুষী।

এই সিনেমায় আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, মানব ভিজ, সোনু সুদ, আশুতোষ রানাসহ অনেকে। সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে।

Leave a Reply

Translate »