ভালোবাসা দিবসে আসছে শাকিবের ‘বীর’

ভালোবাসা দিবসের ধামাকা নিয়ে আসছে শাকিব খানের বীর সিনেমা ।  বীর সিনেমাটির মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুতি নিচ্ছে তারা ।

‘বীর’ ছবির শুটিং শুরুর সময় থেকে মুক্তির দিনক্ষণ গুনছিলেন শাকিব খানের ভক্তরা। শুটিং শেষে শাকিব খান বলছিলেন ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি দিতে চান তিনি। এর মধ্যে এমনও শোনা গেছে, ফেব্রুয়ারি নয়, মার্চেও মুক্তি পেতে পারে ছবিটি। সেন্সর ছাড়পত্র হাতে পেয়ে দেশের সিনেমার জনপ্রিয় এই নায়ক বলেন,

‘এই ভালোবাসা দিবসেই “বীর” নিয়ে আমরা আসছি।’ মানে ১৪ ফেব্রুয়ারি দেশের বেশির ভাগ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শাকিব খান ও বুবলী অভিনীত ‘বীর’।

কাজী হায়াৎ পরিচালিত ৫০তম ছবি ‘বীর’। শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে তৈরি এই ছবিটি গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সেন্সর বোর্ডের সদস্যরা দেখে রাতেই তাঁদের মতামত জানিয়ে দেন। সেন্সর বোর্ড সদস্যদের পক্ষ থেকে প্রযোজকনেতা খোরশেদ আলম খসরু বলেন, ‘ছবিটি আমাদের ভীষণ ভালো লেগেছে, তাই আমরা আনকাট ছাড়পত্র দিয়েছি।’ সেন্সর ছাড়পত্র পাওয়ায় ছবিটি দর্শকের কাছে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে আর কোনো ধরনের বাধা থাকল না।

‘বীর’ ছবির নায়ক ও প্রযোজক শাকিব খান বলেন, ‘একটি ছবি তৈরির পর প্রথমেই সেন্সর বোর্ডের সদস্যরা দেখেন। তাঁরা ছবিটি দেখার পর যে মতামত দিয়েছেন, তা আমাকে আনন্দিত করেছে। দর্শকের পাশাপাশি তাঁরা সমালোচকের দৃষ্টিতে ছবিটি দেখেছেন। তাঁরা ছবিটির গল্প, নির্মাণশৈলী, অভিনয়, গান, লোকেশনসহ সবকিছুর ভূয়সী প্রশংসা করেছেন। মনে হয়েছে, “বীর” নিয়ে আমাদের পরিশ্রম কিছুটা সার্থক হয়েছে। বাকিটা প্রেক্ষাগৃহে মুক্তির পর দর্শকেরাই বলবেন। আমি আমার দর্শকের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি।’

শাকিব খান আরো জানান, খুব শিগগিরই ‘বীর’–এর গান আর ট্রেলার প্রকাশ করা হবে এসকে ফিল্মসের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। ছবিতে গান থাকছে চারটি। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন আহমেদ সাগীর, শওকত আলী ইমন ও কলকাতার আকাশ সেন। গানের শিল্পীরা হলেন মনির খান, কোনাল, ইমরান ও আকাশ মাহমুদ। গানের কথা লিখেছেন মুনশী ওয়াদুদ, কবির বকুল, ফয়সাল রাব্বিকীন ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়।

‘বীর’ ছবির শুটিং শেষ হওয়ার আগেই গেল বছরের ১২ ডিসেম্বর ছবিতে শাকিব খানের চরিত্র সম্পর্কে ধারণা দিতে ফার্স্ট লুক প্রকাশিত হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ফার্স্ট লুক প্রকাশের পরপরই প্রশংসিত হন শাকিব খান। ভক্ত থেকে শুরু করে চলচ্চিত্র জগতের অনেক তারকাই ‘বীর’–এ শাকিব খানের এই লুকের প্রশংসা করেন। অভিনেতা ও সাংসদ ফারুকও জানিয়েছিলেন তাঁর মুগ্ধতার কথা।
‘বীর’ ছবিতে শাকিব খান ও বুবলী ছাড়া অভিনয় করেছেন কাজী হায়াৎ, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, শবনম পারভীন, নাদিম, জাদু আজাদ, শিবা শানু, দুলারী প্রমুখ।

Leave a Reply

Translate »