ব্রিজ ভেঙে ট্রাক খালে, যোগাযোগে ভোগান্তি

আইকোনিক ফোকাস ডেস্কঃটাঙ্গাইলের দেলদুয়ারে বালুবাহী ট্রাকের ভারে একটি বেইলি ব্রিজ ভেঙে পড়েছে। এসময় ট্রাকটি ব্রিজ থেকে পড়ে পানির নিচে তলিয়ে যায়। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের সহেড়াতৈল-দুল্যা সংযোগস্থলে এ দুর্ঘটনা ঘটে। 

এসময় আহত হন চালকসহ ট্রাকের চার আরোহী।

তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় পাওয়া যায়নি। এতে ভোগান্তিতে পড়েছেন যাতায়াতকারী হাজারো মানুষ। 

স্থানীয়রা জানান, শনিবার মধ্যরাতে টাঙ্গাইল থেকে দেলদুয়ারের দিকে একটি বালুবাহী ট্রাক যাচ্ছিল। দক্ষিণ প্রান্তে পৌঁছলে ব্রিজটি ট্রাক নিয়ে ভেঙে পড়ে।

এসময় বিকট শব্দে ট্রাকটি পানিতে পড়ে যায়। উত্তর পাশে ব্রিজের অংশ সড়ক থেকে পূর্ব দিকে সরে গেছে। দক্ষিণ অংশের রেলিং ভেঙে যায়।

এদিকে, খবর পেয়ে দেলদুয়ার থানা পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল পরিদর্শন করে।

তবে সকাল ১০টা পর্যন্ত উদ্ধারকাজ শুরু হয়নি। 

আরও পড়ুন ঃস্বপ্নের পদ্মা সেতুতে চলছে ট্রেন

সেহরাতৈল গ্রামের আরশেদ আলী জানান, ব্রিজটি ঝুঁকিপূর্ণ। দু’পাশে সতর্ক সংকেত দিয়ে সাইনবোর্ড টাঙানো রয়েছে। তারপরও অতিরিক্ত মালবোঝাই যানবাহন অহরহ চলাচল করে। গত রাতে বালুবোঝাই ট্রাকসহ ব্রিজটি ভেঙে পড়ে।

ব্রিজটি ভেঙে যাওয়ায় টাঙ্গাইল জেলা শহরের সাথে দেলদুয়ার উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। বন্ধ হয়ে গেছে সব ধরনের যানবাহন চলাচল। নৌকা দিয়ে পারাপার হচ্ছেন সাধারণ মানুষ।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন মৃধা বলেন, ঘটনা শোনার পর আমি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। চারজন আহত হয়েছেন। তবে এ ঘটনায় কারও মৃত্যু হয়নি। বিষয়টি সম্পর্কে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

স্থানীয়রা বলছেন, এ পর্যন্ত ব্রিজটি চারবার ভেঙে পড়ল। কাঠের সেতু থাকা অবস্থায় দু’বার ভেঙেছিল। বেইলি ব্রিজ হওয়ার পর দু’বার। ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙে  পড়েছিল। আজ নতুন করে ভেঙে পড়ল। ব্রিজটি সাময়িক মেরামতের পাশাপাশি নতুন করে ব্রিজ নির্মানের দাবি জানান এলাকাবাসী।

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, ঘটনাটি শুনেছি। ব্রিজটি সংস্কারের জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজই ব্রিজ সংস্কারের কাজ শুরু হবে। খুব দ্রুত সময়ে মেরামত করে যানবাহন চলাচলের জন্য ব্রিজটি খুলে দেওয়া হবে।

Leave a Reply

Translate »