বিশ্বে মিললো সবচেয়ে বড় সাপ, ধরতে লাগে ১২ জন লোকের

বিশ্বের সবচেয়ে বড় সাপ পাওয়া গেছে সংযুক্ত আরব আমিরাতে। দেশটির রাজধানী আবুধাবির জাতীয় অ্যাকুরিয়ামে এটি রাখা হয়েছে। সাপটির ওজন ১১৫ কেজি এবং ধরার জন্য ১২ জন লোকের প্রয়োজন।

বিশ্বের সবচেয়ে বড় সাপটি সাত মিটার লম্বা (প্রায় ২৩ ফুট)। যা নাম রেটিকুলেটেড পাইথন। বয়স ১৪ বছর। আবুধাবির জাতীয় অ্যাকুরিয়াম আল কানাতে এই সাপটিকে রাখা হয়েছে। সাপটিকে রাখতে অ্যাকুরিয়ামে ঘন জঙ্গল সৃষ্টির জন্য আট হাজার বন্য গাছ রোপন করা হয়েছে।

জানা গেছে, খুব শিগগির সাপটি দর্শনার্থীদের দেখার জন্য সুযোগ করে দেওয়া হবে। মুলত এই ধরনের সাপের আবাসস্থল দক্ষিণ এবং দক্ষিণপূর্ব এশিয়ায়। রেটিকুলেটেড পাইথন হলো বিশ্বের সবচেয়ে বড় সাপ। এটি লম্বায় ১৬ থেকে ৩৪ ফুট পর্যন্ত হয়ে থাকে। আবু ধাবির এই অ্যাকুরিয়ামে ২০০ প্রজাতির হাঙ্গর রয়েছে।

খালিজ টাইমসের খবর অনুসারে, দীর্ঘকায় সাপটি রেটিকিউলেটেড পাইথন বা জালের মতো নকশাযুক্ত অজগর। এটিকে টিএনএ’র প্লাবিত বনাঞ্চল অংশে রাখা হবে। সেখানে আরও আট সহস্রাধিক প্রাণীকে সঙ্গী হিসেবে পাবে অজগরটি। এটি এখন বিশ্বের দীর্ঘতম সাপ। এ সাপ উন্মুক্ত পরিবেশে পাঁচ ফুট পর্যন্ত বাড়তে পারে। তবে এযাবৎ রেকর্ড করা সবচেয়ে বড় অজগরটির দৈর্ঘ্য ছিল ১০ ফুট। সূত্র: টাইম আউট দুবাই।

Leave a Reply

Translate »