বিপিএলে ফিরছেন রশিদ খান

আইকোনিক ফোকাস ডেস্কঃ আফগানিস্তানের তারকা লেগ-স্পিনার রশিদ খানের ক্যারিয়ারের উত্থানে অবদান আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। বড় তারকা বনে যাওয়ার আগে খেলেছিলেন এই ফ্র্যাঞ্চাইজি লিগে। আবারও বিপিএলে ফিরছেন তিনি। এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের ময়দান মাতাবেন রশিদ।

এর আগে, ২০১৬ সালে কুমিল্লার হয়েই রশিদের বিপিএল অভিষেক হয়। সেবার ৭ ম্যাচে তার শিকার ছিল ৬ উইকেট। পরের আসরে একই দলের হয়ে ২২ গজ মাতান তিনি। এবার ৮ ম্যাচে নেন ১৩ উইকেট। এরপরই সাড়া ফেলেন ক্রিকেট দুনিয়ায়। এবার বিপিএলের আসন্ন আসরকে সামনে রেখে আবারও তাকে দলে টেনেছে কুমিল্লা।

আরো পড়ুনঃমিরাজের ফেসবুক পেজ গায়েবের রহস্য

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে তাকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে কুমিল্লা জানিয়েছে, রশিদ খান গুগলির রাজা, ভিক্টোরিয়ান্সের জার্সিতে রাজত্ব করতে আসছেন।

এদিকে রশিদ ছাড়াও বেশ কিছু বিদেশি তারকা ক্রিকেটারকে দলে টেনেছে কুমিল্লা। এই তালিকায় আছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান, ক্যারিবিয়ান সুনীল নারাইন ও ইংল্যান্ডের মঈন আলী। যদিও গত আসরেরও কুমিল্লার হয়ে খেলেছেন তারা তিনজনই; দলকে শিরোপার স্বাদও দিয়েছেন।

অন্যদিকে বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল কুমিল্লা। এখন পর্যন্ত ৭ বার অংশ নিয়ে চারবারই শিরোপা উল্লাস করেছে তারা। ২০১৫ ও ২০১৯ সালের পর শেষ দুই আসরেও বিপিএলের শ্রেষ্ঠত্ব অর্জন করে নাফিসা কামালের দল।

Leave a Reply

Translate »