বিপদ থেকে মুক্তি এবং মনের আশা পূরনের দোয়া

আইকোনিক ফোকাস ডেস্ক:প্রিয় দর্শক আজ এমন একটি সূরা নিয়ে আলোচনা করবো, যে ব্যাক্তি ওই সুরাটি তিলাওয়াত করে, এই তিলাওয়াত কারীর যত হাজত আছে, প্রয়োজন আছে এই সুরার ফজিলতে আল্লাহ তার সকল প্রয়োজন পূরন করে দেন। আমাদের জীবনে অনেক কিছুর প্রয়োজন আছে, সেইসব প্রয়োজনে আমরা অবশ্যই আল্লাহর কাছে বেশি বেশি চাইবো। আল্লাহ বলেছেন, হে নবী আমি আপনাকে নিত্য পাঠনীয় শব্দ বাক্য সূরাতুল ফাতিহা দিয়েছি, সাথে কোরআনে আজিম দান করেছি। সুবহানাল্লাহ। কেউ যদি শত্রুর কবলে পড়ে অথবা বিপদে পড়ে এই সুরার প্রথম ৯ টি আয়াত পাঠ করেন তাহলে আল্লাহ তা’য়ালা শত্রুর চোখ অন্ধ করে দিবেন। ইনশাআল্লাহ। রাসুল সাঃ হিজরতের সময় যখন মক্কা থেকে মদিনায় যায় তখন তিনি সুরা ইয়াছিনের প্রথম নয় আয়াত তিলাওয়াত করলেন। তিলাওয়াত শেষে আল্লাহর নাম নিয়ে তিনি ঘর থেকে বের হলেন।

YouTube player

কাফেররা রাসুল সাঃ আসে পাশেই ঘুরছিলো। কিন্তু রাসুল সাঃ দেখতে পারে নি। তাদের সামনে দিয়ে রাসুল সাঃ চলে যাচ্ছেন, কিন্তু তারা রাসুল সাঃ কে দেখতে পাচ্ছেন না। আল্লাহ তাদের চোখ অন্ধ করে দিয়েছেন। এই জন্য কোরআন তিলাওয়াত করলে আল্লাহ তা’য়ালা কাফেরদের চোখ অন্ধ বানিয়ে দেন। ঈমান আল কুরতুবী ওনাকে জালিম বাদশা বন্দি করেছিল। তিনি খুব শক্তিশালী লোক ছিলেন। তিনি জেলখানা ভেঙে বাঁচার জন্য দৌড় দিলেন। উনাকেও ধরার জন্য জালিম বাদশার সৈনিকরা ঘোড়া নিয়ে ওনার পিছে ধাওয়া করেছিল। উনি দৌড়ায়, পিছন থেকে সৈনিকরাও ঘোড়া নিয়ে দৌড়াচ্ছেন। মানুষ তো আর ঘোড়ার দৌড়ের সাথে বেশিক্ষণ পেরে উঠতে পারে না। উনি তার পরেও দৌড়ে তিন চার কিলোমিটার দূরে চলে গেলো এবং হয়রান হয়ে এক বালুর ময়দানে গিয়ে বসে পড়লেন। সৈনিকরাও ঘোড়া দিয়ে এসে সেখানেই দাড়ালেন। কিন্তু কি আজব এই স্বচ্ছ পরিষ্কার বালির উপরে তিনি বসে আছেন, তাদের সামনেই বসে আছেন, অথচ তারা উনাকে দেখতেই পাচ্ছে না। অল্লাহুআকবার। কারণ তিনি বালুতে বসে পড়েই সুরা ইয়াসিনের প্রথম ৯ আয়াত পড়তে শুরু করেন। যার কারণে আল্লাহ তা’য়ালা সৈনিকদের চোখ অন্ধ করে দিয়েছেন। সৈনিকরা ঘোড়া থেকে নিচে নেমে ডানে বামে সামনে পিছনে সব দিক খুঁজে তাকে না পেয়ে ফিরে গেল। তিনি তাদের সামনেই বসা ছিলেন অথচ আল্লাহ তা’য়ালা তাদের চোখকে অন্ধ করে দিয়েছিলেন। সুপ্রিয় দর্শক এ জন্য যে কোনো সময় বিপদে পড়লে সুরা ইয়াসিনের প্রথম ৯ আয়াত পড়বো। ইনশাআল্লাহ। আমরা সকলে আজ থেকে প্রতিজ্ঞা করি।

 

দিন ও আখিরাত সম্পর্কে আরও ভালোভাবে জানতে যুক্ত হোন আমাদের ইসলামিক গ্রুপে: https://www.facebook.com/groups/455043089025257

এবং FOLLOW করুন আমাদের ইসলামিক ফেসবুক পেজ :

https://www.facebook.com/Dhaka-news-24-100804915516889/

YOUTUBE ইসলামিক ভিডিও দেখতে এখনই আমাদের ইসলামিক চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

https://www.youtube.com/channel/UCMmlkvR4Y4g5SVZncoo1gjA

Leave a Reply

Translate »