বিক্রি হয়ে গেল মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক হ্যাট’

আইকোনিক ফোকাস ডেস্কঃ গানের তালে নৃত্যের নান্দনিক ছন্দ, সঙ্গে নিজস্ব সাজপোশাক। মাথায় চিরচেনা হ্যাট। হ্যাঁ, বলা হচ্ছে বিশ্বখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসনের কথা। যার নাচ ও গানে বুঁদ হয়ে থাকত দর্শক-শ্রোতারা।

১৯৮৩ সালে মোটাউন কনসার্টে ‘বিলি জিন’ গানটি পরিবেশনের সময় কালো রঙের হ্যাটটি পরে ‘মুনওয়াক’ নেচেছিলেন জ্যাকসন। অবশেষে সেই হ্যাটটি (টুপি) বিক্রি হয়ে গেল ৭৭ হাজার ৬৪০ ইউরোয়। অর্থাৎ ৯০ লাখ ৬৮ হাজার ৩৫২ টাকায়।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) প্যারিসে অনুষ্ঠিত হয় জ্যাকসনের মুনওয়াক হ্যাটের নিলাম। হোটেল দ্রুও নিলাম হাউস কালো রঙের এই ফিদোরো টুপিটির দর বেঁধে দিয়েছিল ৬০ হাজার থেকে ১ লাখ ইউরো। প্রায় ২০০ রক স্মৃতিচিহ্নের মধ্যে সর্বোচ্চ দামি ছিল ব্লুজম্যান টি-বোন ওয়াকারের ব্যবহৃত গিটার, যেটির দাম ধরা হয়েছিল ১ লাখ ২৯ হাজার ৪০০ ইউরো।

আরও পড়ুনঃ রেগে বৃদ্ধের সঙ্গে যা করলেন উরফি

এ প্রসঙ্গে নিলাম হাউসটির সহ-সংগঠক পেরল বলেন, সে ব্যক্তি মনে করেছিল কনসার্টসংশ্লিষ্ট কেউ এসে হ্যাটটি নিয়ে যাবে। কিন্তু হ্যাট কেউ নেয়নি এবং এরপর অজ্ঞাত সে ব্যক্তির কাছ থেকে হ্যাটটি আগ্রহী কয়েকজন সংগ্রাহকের হাত ঘুরেছে। ঐতিহাসিক সংগীত স্মৃতিচিহ্ন এখন লাভজনক শিল্পে পরিণত হয়েছে। সেপ্টেম্বরজুড়ে হোটেল দ্রুও’র আয়োজনে একটি সিরিজ নিলাম অনুষ্ঠিত হচ্ছে। সেখানে আছে প্রায় ২০০ রক স্মৃতিচিহ্ন। মাইকেল জ্যাকসনে হ্যাটটি ছাড়াও এতে ছিল ‘বোহিমিয়ান র‌্যাপসোডি’খ্যাত কিংবদন্তি গায়ক ফ্রেডি মার্কারির পিয়ানো। সেটি বিক্রি হয়েছিল প্রায় ৩০ লাখ টাকায়।

Leave a Reply

Translate »