বার্সায় মেসির ক্যারিয়ারটা সোনায় মোড়ানো

আইকোনিক ফোকাস ডেস্কঃ পিএসজি থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন রোনালদিনিও। ক্লাব ফুটবলে এরপরই রোনালদিনিওর রাজত্বের শুরু। বার্সায় যত দিন ছিলেন, দাপটের সঙ্গেই খেলে গেছেন। লিওনেল মেসি হাঁটলেন রোনালদিনিওর উল্টো পথে। তিনি বার্সেলোনা থেকে যোগ দিলেন পিএসজিতে। ন্যু ক্যাম্পে সেরা সময় কাটিয়ে ক্যারিয়ারের অস্তরাগে ৩৪ বছর বয়সী মেসি নাম লিখিয়েছেন ফরাসি ক্লাবটিতে

 

 

বার্সায় মেসির ক্যারিয়ারটা সোনায় মোড়ানো। ঠিক মেসির মতো না হলেও বার্সায় রোনালদিনিওর ক্যারিয়ারও সোনায় মোড়ানো। পাঁচ মৌসুমে দুবার লা লিগা ট্রফির সঙ্গে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। ২০০৩ সালে রোনালদিনিও পিএসজি থেকে বার্সায় নাম লেখানোর পরের বছরই বার্সার মূল দলে সুযোগ পান মেসি। মূল দলের ড্রেসিংরুমে তাঁকে মানিয়ে নিতে সাহায্য করেন ব্রাজিলিয়ান এই তারকা। আপন করে নিয়েছিলেন মেসিকে।

 

 

পিএসজিতে যে ৩০ নম্বর জার্সি পেয়েছেন মেসি, সেই একই নম্বরের জার্সিতে তিনি প্রথম গোলটি করেছিলেন বার্সার হয়ে। রোনালদিনিও তখন ১০ নম্বর জার্সিধারী। তিনি যাওয়ার পর ১০ নম্বর জার্সি মেসির গায়ে ওঠে। যোগ্য উত্তরসূরি হিসেবে এই জার্সি গায়ে একের পর এক ইতিহাস গড়েছেন মেসি। সেই মেসি কাল রাতে পিএসজিতে যোগ দেওয়ার পর তাঁকে ‘অনেক আনন্দের মুহূর্তের দেখা পাওয়ার’ শুভকামনা জানিয়েছেন রোনালদিনিও।

Leave a Reply

Translate »