বাংলাদেশ প্রথমবারের মতো অংশ নিচ্ছে পাবজি মোবাইলের ওয়ার্ল্ড কাপ প্রতিযোগিতায়

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে প্রথমবারের মতো পাবজি মোবাইলের বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২১ শে জানুয়ারী বিশ্বব্যাপী ষোল দল পাঁচ দিনের পূবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের (পিএমজিসি) গ্র্যান্ড ফাইনাল জিততে লড়াইয়ের লড়াইয়ে নামবে। আর এই দলগুলির মধ্যে রয়েছে বাংলাদেশের ‘এওয়ানইস্পোর্টস’। প্রতিযোগিতায় অংশ নিতে ১৫ জানুয়ারি দুবাইয়ের উদ্দেশ্যে রওয়ানা হবে দলটি।

পিএমজিসির গ্রুপ পর্বে পিএমজিসির গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ পূর্ব এশিয়া, মধ্য প্রাচ্য, চীন সহ বিভিন্ন দেশ থেকে এক লক্ষ বিশ হাজার দল অংশ নিয়েছিল। সেখান থেকে বাংলাদেশের ‘এওয়ানইস্পোর্টস’ শীর্ষ ১৫ টি দল নিয়ে গ্র্যান্ড ফাইনালের মঞ্চে নেমেছে।

প্রতিযোগিতার পর্দা নামবে ২৫ জানুয়ারি। প্রাইজপুল হিসেবে থাকবে ২০ লাখ ডলার, বাংলাদেশি অর্থমূল্যে যা প্রায় ১৭ কোটি টাকা।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া ‘এওয়ানইস্পোর্টস’ এর সদস্যরা হলেন- মোঃ শাকিল (আওয়ানইনসিনস্টার), নওমান আল রাফিদ (আওয়ানআইডান্টে), আবু হাসনাত আলাভি (আওয়ানইন 3), হাসানুজ্জামান আভি (আওয়ানরেেক্স জ্যাক) ও সৈকত রহমান (আওয়ান এসেকট)। তাদের সাথে আছেন এওয়ানইস্পোর্টসের প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। তিনি পাবজি মোবাইল বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি অ্যাডমিনিস্ট্রেটর। “আমরা আশাবাদী যে বিশ্ব মঞ্চে লাল-সবুজ পতাকা উত্তোলন করা হবে।” আমি এর জন্য সবার সহযোগিতা ও প্রার্থনা চাই। একই সাথে, বাংলাদেশকে খেলাধুলার বিশ্বে নিজেকে উপস্থাপনের সুযোগ দেওয়ার জন্য পাবলিক মোবাইল সংস্থা পাবজি মোবাইলের মালিক টেনসেন্টকে ধন্যবাদ জানাতে চাই।

Leave a Reply

Translate »