বাংলাদেশের সাথে পরাজিত হয়েও চিন্তিত নন গিলক্রিস্ট

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাংলাদেশ সফরে এসে ইতোমধ্যেই টি-টোয়েন্টি সিরিজ হেরে বসেছে অস্ট্রেলিয়া। এই সফরে আসেননি তাদের সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল আর অ্যারন ফিঞ্চ। তবে বোলিং আক্রমণ শক্তিশালী। গতকাল চতুর্থ ম্যাচে ৩ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। এই সিরিজে তাদের প্রথম জয়। তবে বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়ানদের এই ব্যর্থতা নিয়ে খুব বেশি চিন্তিত নন সাবেক মহাতারকা অ্যাডাম গিলক্রিস্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দলের এমন করুণ হাল নিয়ে দেশটির সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান গিলক্রিস্ট বলেছেন, ‘আমি মনে করি না বাংলাদেশে অস্ট্রেলীয় দলের পারফরম্যান্স, সিরিজ হার- এসব নিয়ে চিন্তিত হওয়ার খুব একটা কারণ আছে। বিশ্বকাপের আগে এই দলে অ্যারন ফিঞ্চ ফিরবে, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথরাও ফিরবে। মারনাস লাবুশেন কিংবা মার্কাস স্টয়নিসদেরও যদি যোগ করা হয়, তাহলে ব্যাটিংয়ের চেহারাটা তো এমন থাকবে না।

তবে গিলক্রিস্ট স্বীকার করেছেন যে, স্পিনের বিরুদ্ধে অজি ব্যাটসম্যানরা স্বচ্ছন্দ নয়। পাশাপাশি স্লো বলেও তারা খেলতে পারে না। এটা থেকে বেরিয়ে আসতে না পারলে দলকে সামনে ভালোই সমস্যায় পড়তে হতে পারে বলে মনে করেন গিলক্রিস্ট। তিনি আরও বলেন, ‘এটা তো লুকোচুরির কোনো বিষয় নয়। অস্ট্রেলীয় দল স্পিনের বিপক্ষে কিংবা একটু ধীরগতির বোলিংয়ের বিপক্ষে সব সময়ই একটু বিপাকে পড়ে। উপমহাদেশে খেলতে গেলে এটাই অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

Leave a Reply

Translate »