বর্তমানে বাংলাদেশ ফুটবল দল যে কারণে পিছিয়ে

আইকোনিক ফোকাস ডেস্কঃ সেই সুনীল ছেত্রীর গোলেই পিছিয়ে বাংলাদেশ। ভারতীয় অধিনায়ক খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। তাকে আটকানোর যে পরিকল্পনাই বাংলাদেশ দলের কোচ জানিয়েছিলেন মাঠে তা কাজে লাগাতে পারছেন না জামাল ভূঁইয়ারা।

 

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি বাংলাদেশ। সোমবার মালদ্বীপের রাজধানী মালের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় খেলাটি শুরু হয়। টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করছে।

 

সাফ ফুটবলে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত। বাংলাদেশ সেখানে চ্যাম্পিয়ন হয়েছে মাত্র একবার। র‍্যাংকিংয়েও বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারত।

 

বাংলাদেশ-ভারত ম্যাচের আগে বরাবরই আলোচনায় থাকেন ছেত্রী। বাংলাদেশের কোচ অস্কার ব্রুজোন সুনীল ছেত্রীকে আটকানোর রণকৌশল সাজাচ্ছেন। অস্কার বলেন, সুনীলকে আমাদের রুখতে হবে। তাকে নিয়ে আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে। আশা করি তাকে রুখতে পারব।

 

দক্ষিণ এশিয়ার তিন তারকা সুনীল ছেত্রী, আলী আশফাক ও জামাল ভূঁইয়ার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে অস্কারের। বাংলাদেশ কোচ বলেন, সুনীলের সঙ্গে আমি কাজ করেছি। আমি জানি মাঠে তার সক্ষমতা ও শক্তিশালী দিক সম্পর্কে। বিশেষ করে বক্সের মধ্যে সে কত ভয়ংকর। তাকে মোকাবিলা করার জন্য আমি প্রস্তুত।

 

সাফের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১-০ গোলে জয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ।

Leave a Reply

Translate »