ফেসবুক ব্যবহারে আবারও সমস্যা

আবারও সমস্যা দেখা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলের ব্যবহারকারীরা ফেসবুকে লগ ইন, শেয়ার ও কমেন্ট করার ক্ষেত্রে সমস্যায় ভুগছেন। পাশাপাশি ফেসবুকের আওতাধীন ইনস্টাগ্রামেও একই সমস্যা দেখা দিয়েছে। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা থেকে এমন অবস্থার সম্মুখীন হয় ফেসবুকের ব্যবহারকারীরা।

ইতোমধ্যে ডাউন ডিটেক্টর সাইটে বিশ্বব্যাপী যেসব ইউজাররা সমস্যা পড়েছেন তারা অভিযোগ করেছে। যদিও অনেক ইউজাররা বলছেন তারা তাদের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন কিন্তু ফেসবুকের অনেকগুলো ফিচারই কাজ করছে না। এরমধ্যে কোনো পোস্ট করা, স্টোরিস দেখার মতো এসব ফিচারগুলো সঠিকভাবে কাজ করছে না।

বাংলাদেশ ছাড়াও এ সঙ্ক্রান্ত সমস্যার বেশিরভাগ শিকার হন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের ব্যবহারকারীরা। ট্র্যাকিং ওয়েবসাইট ডাউন্ডেক্টেটর অনুসারে, ফেসবুক ও ইনস্টাগ্রাম-এর ব্যবহারের ক্ষেত্রে এই সমস্যাগুলো বিশ্বজুড়ে দেখা যাচ্ছে, বিপুল সংখ্যক ব্যবহারকারী তাদের সমস্যার কথা জানিয়েছে।

সমস্যাগুলো ফেসবুকের প্রতিটি ব্যবহারকারীর উপর মারাত্মকভাবে প্রভাব ফেলেছে। যার ফলে সাইটটির ব্যবহারকারীর সংখ্যা ব্যাপকভাবে কমে যায়। তবে কিছু কিছু ব্যবহারকারী স্বাভাবিকভাবে লগ ইন করতে সক্ষম হয় বলেও জানা গেছে।

কেউ কেউ জানিয়েছেন, তারা সাইটের প্রতিটি অংশে মনোনিবেশ করতে পারেন নি। আবার কেউ কেউ তাদের নিউজ ফিড বা ফেসবুকের অন্যান্য অংশ স্বাভাবিকভাবে লোড করতে সক্ষম হয়েছে। তবে কোনও ফটো আপলোড করার চেষ্টা, অন্য ব্যক্তির পোস্টে মন্তব্য করা বা পোস্ট শেয়ারিং সঠিকভাবে কাজ করছে না বলে মন্তব্য করেছেন অনেকে। সূত্র- মিরর ও ইউকে ইন্ডেপেন্ডেন্ট।

Leave a Reply

Translate »