ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার!

ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ওঠার গৌরব অর্জন করেছে নেইমার-এম্বাপ্পের প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ২৩ আগস্ট ফাইনাল জিতে আরো বড় উত্সবের আশায় প্যারিসিয়ানরা। যদিও তাদের জন্য একটা দুঃসংবাদ আসতে পারে। ফাইনালে নিষিদ্ধ হতে পারেন দলসেরা খেলোয়াড় নেইমার।

মঙ্গলবার সেমিফাইনালে জয় শেষে সৌহার্দ্যের প্রতীক হিসেবে আরবি লিপজিগের ডিফেন্ডার মার্সেল হলস্টেনবার্গের সঙ্গে জার্সি বদল করেন নেইমার। কিন্তু এর মধ্য দিয়ে তিনি কভিড-১৯ নিয়ে উয়েফার স্বাস্থ্যবিধি ভঙ্গ করেছেন। ফলে পড়তে পারেন শাস্তির মুখে।

জার্সি বদল করা ফুটবলের একটি পুরনো আচার। যদিও কভিড-১৯ মহামারীর মধ্যে ভাইরাসের বিস্তার রোধকল্পে একে নিষিদ্ধ করা হয়েছে। জার্সি বদল করলে ঠিক কী শাস্তি হবে, সেটি নির্দিষ্ট করে বলা হয়নি। তবে এটা বলা হয়েছিল ‘উয়েফার প্রটোকল অনুযায়ী নিয়মগুলো না মানলে শৃঙ্খলাভঙ্গ হবে এবং তাতে ডিসিপ্লিনারি রেগুলেশন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

পিএসজি সমর্থকদের ভয়, শৃঙ্খলাজনিত ব্যবস্থা গ্রহণ করলে নিষিদ্ধ হতে পারেন নেইমার, সেক্ষেত্রে ২৩ আগস্টের ফাইনালে তাকে পাওয়া যাবে না। এছাড়া সম্ভাব্য সংক্রমণের ঝুঁকি থাকায় তাকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন দেয়া হবে। ফলে ঐতিহাসিক ম্যাচটি মিস করতে পারেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

Translate »